ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

অবৈধ ভ্যাকসিন-রক্ত রাখার দায়ে ব্যবসায়ীকে জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৪ ০৩:২৪:৩৩ পিএম
অবৈধ ভ্যাকসিন-রক্ত রাখার দায়ে ব্যবসায়ীকে জেল-জরিমানা

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বিপুল পরিমাণ অবৈধ হেপাটাইটিস-বি ভ্যাকসিন ও রক্ত রাখার দায়ে আব্দুল আলীম (৪০) নামে এক ব্যবসায়ীকে এক বছরের জেল ও দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে জেলা শহরের ডিসি রোড এলাকার স্বর্ণ টাওয়ারের যুমনা মেডিক্যাল সাপ্লাই নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এ সাজা ও জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সালাউদ্দিন দীপু।  

সাজাপ্রাপ্ত আব্দুল আলীম পাবনা জেলার বেড়া উপজেলার নেকবর আলীর ছেলে।

তিনি জেলা শহরের ডিসি রোড এলাকার একটি ভাড়া বাসায় থাকেন।  

এ সময় গোপালগঞ্জ প্রশাসনের সহকারী পরিচালক মহেশ্বর কুমার মণ্ডল ও ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হাসান উপস্থিত ছিলেন।
 
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রিট শেখ সালাউদ্দিন দীপু জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণ টাওয়ারের যমুনা মেডিক্যাল সাপ্লাই নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় ওই প্রতিষ্ঠান থেকে ২৪৯ অ্যাম্পুল অবৈধ হেপাটাইটিস-বি ভ্যাকসিন, তিন ব্যাগ রক্ত ও ওষুধের মোড়ক উদ্ধার করা হয়।

পরে এসব অবৈধ ভ্যাকসিন ও রক্ত রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে যমুনা মেডিক্যাল সাপ্লাই এর মালিক আব্দুল আলিমকে এক বছরের কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেন। সাজাপ্রাপ্তকে জেলা কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান ওই ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa