ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

শেবামেকের ছাত্রাবাসের আগুন নিয়ন্ত্রণে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
শেবামেকের ছাত্রাবাসের আগুন নিয়ন্ত্রণে

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের (শেবামেক) মঈনুল হায়দার ছাত্রাবাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে ছাত্রাবাসে থাকা শিক্ষার্থীরাই আগুন নিভিয়ে ফেলে।

সোমবার (১৩ জুলাই) দিবাগত রাত সোয়া ১১টার দিকে এই ছাত্রাবাসের দ্বিতীয় তলার ২০৬ নম্বর কক্ষের সামনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স বরিশালের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন।

তিনি জানান, ছাত্রাবাসের ওই অংশে বিদেশি ছাত্ররা থাকেন। তারা গ্যাস সিলিণ্ডার ব্যবহার করে রান্নার কাজ করতেন। যে সিলিন্ডার থেকেই আগুনের সূত্রপাত। বিষয়টি ফায়ার সার্ভিসকে জানানো হলে চারটি ইউনিট ঘটনাস্থলে আসে।

এদিকে ছাত্রাবাসের নাইট গার্ড জানান, দ্বিতীয় তলার ২০৬ নম্বর রুমের সামনে থাকা গ্যাস সিলিণ্ডার থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। আগুনে গ্যাস সিলিণ্ডার, ২০৬ নম্বর কক্ষের একটি জানালা এবং একটি রাইস কুকার পুড়ে গেছে। ওই রুমের বাসিন্দারা কম্বল ভিজিয়ে চাপা দেওয়ায় অল্পতেই আগুন নিয়ন্ত্রণে আসে।

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. এস এম সরোয়ার জানান, অল্পের জন্য বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া গেছে। ওই ছাত্রাবাসে এই মুহূর্তে ২৪ জন বিদেশি শিক্ষার্থী রয়েছেন। তারা নিজেরাই গ্যাসের চুলায় রান্না করেন। কেউ একজন চুলা জ্বালানোর সময় আগুন ধরে যায়। এতে গ্যাস সিলিণ্ডার-চুলা ও কুকার এবং একটি জানালা পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে। তবে আগুন নিভে যাওয়ায় ঘটনাস্থল পরিদর্শন করে কিছুক্ষণ পর তারা ফিরে যান।

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
এমএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa