ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

চলন্ত ট্রেনে ব্যাগ-ল্যাপটপ বদল, ৯৯৯-এ ফোন করে উদ্ধার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৩ ০৮:৫৯:৩১ পিএম
চলন্ত ট্রেনে ব্যাগ-ল্যাপটপ বদল, ৯৯৯-এ ফোন করে উদ্ধার

ঢাকা: নিজের ব্যাগ ও ল্যাপটপ ফেলে ভুল করে একই রকম দেখতে আরেক যাত্রীর ব্যাগ নিয়ে রেলস্টেশনে নেমে যান বারডেম কর্মকর্তা মো. ফয়জুল (৩২)। পরে খেয়াল হওয়ায় দ্রুত ‘জাতীয় জরুরি সেবা’ ৯৯৯ নম্বরে ফোন করেন তিনি। শেষমেশ সেই ব্যাগ ও ল্যাপটপ উদ্ধার করে ফয়জুলকে বুঝিয়ে দিয়েছে রেলওয়ে পুলিশ।

রোববার (১২ জুলাই) রাত ৮টার দিকে রাজধানীর এয়ারপোর্ট রেলস্টেশনে এ ঘটনা ঘটে। পরে কমলাপুর রেলস্টেশন থেকে উদ্ধার করা হয় ফয়জুলের ব্যাগ ও ল্যাপটপ।

 

সোমবার (১৩ জুলাই) জাতীয় জরুরি সেবা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার রাত ৮টায় বাংলাদেশ পুলিশ পরিচালিত ‘জাতীয় জরুরি সেবা’ ৯৯৯ নম্বরে ফোন করেন ফয়জুল নামের এক যুবক। কিছুক্ষণ আগে ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনযোগে কিশোরগঞ্জ থেকে ঢাকা এয়ারপোর্ট রেল স্টেশনে নামেন তিনি। সে সময় ভুল করে একই রকম দেখতে অন্য আরেজনের ব্যাগ নিয়ে নিজের ব্যাগ ট্রেনে ফেলে গেছেন বলে জানান ফয়জুল। তার ব্যাগের ভেতর একটি ‘ডেল’ ব্র্যান্ডের ল্যাপটপ ও অফিসের দরকারি কাগজপত্র আছে। ফয়জুল নিজেকে বারডেম হাসপাতালের কর্মকর্তা বলে পরিচয় দেন এবং জানান, ল্যাপটপটি অনেক গুরুত্বপূর্ণ, তাতে বারডেমের অনেক দরকারি তথ্য সংরক্ষিত আছে, ফলে এটি হারিয়ে গেলে তিনি খুব বিপদে পড়ে যাবেন। কলার ৯৯৯-এর কাছে তার ব্যাগ ও ল্যাপটপ উদ্ধারের অনুরোধ জানান।

এদিকে ৯৯৯ তাৎক্ষণিকভাবে ওই যুবকের সঙ্গে কমলাপুর রেলওয়ে থানার ডিউট অফিসারের কথা বলিয়ে দেন। রেলওয়ে থানা থেকে কলারের বগি নম্বর ও সিট নম্বর জেনে ‘কিশোরগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনে দায়িত্বরত রেলওয়ে পুলিশ দলকে জানানো হয়। ওই দলটি তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ায় শেষমেশ চলন্ত ট্রেন থেকে কলারের ল্যাপটপ ও ব্যাগ উদ্ধার করা হয় এবং যার ব্যাগ নিয়ে কলার ভুল করে নেমে গিয়েছিলেন তাকেও চিহ্নিত করা হয়। পরে কমলাপুর রেলওয়ে থানায় কলারকে ডেকে এনে তার ল্যাপটপ ও ব্যাগ বুঝিয়ে দেওয়া। তার কাছ থেকে অপর যাত্রীর ব্যাগটিও উদ্ধার করে আসল মালিককে বুঝিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০ 
এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa