ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

প্রবাসীদের বিদেশযাত্রায় হয়রানি বন্ধের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
প্রবাসীদের বিদেশযাত্রায় হয়রানি বন্ধের আহ্বান

ঢাকা: প্রবাসীদের কর্মক্ষেত্রে যোগ দিতে বিদেশযাত্রার ক্ষেত্রে হয়রানি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে যুব শক্তি নামে একটি সংগঠন। 

সোমবার (১৩ জুলাই) প্রবাসী যুব শক্তির আহ্বায়ক ফজলুল হক মুন্না স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে ফজলুল হক মুন্না বলেন, প্রবাসীরা বর্তমানে করোনা মহামারির মধ্যে দেশ থেকে প্রবাসে যাত্রার ক্ষেত্রে চরম হয়রানির শিকার হচ্ছেন।

টিকিট কালোবাজারিদের দৌরাত্ম্যের কারণে তাদের নাভিশ্বাস উঠেছে। বাংলাদেশ থেকে বাহরাইনে যেতে ওয়ানওয়ে এয়ার টিকিটের দাম সর্বোচ্চ ২৭ হাজার টাকা পর্যন্ত ছিল। সেই টিকিট বর্তমানে ১ লাখ ৫০ হাজার থেকে ৩ লাখ টাকা পর্যন্ত বিক্রি করছে কালোবাজারিরা।  

‘অন্য প্রতিটি রুটে একই অবস্থা বিরাজ করছে। কাজে যোগ দেওয়ার বাধ্যবাধকতা ও অনলাইনে বা কাউন্টারে টিকিট না পেয়ে বাধ্য হয়ে বাড়তি দামে টিকিট কিনতে হচ্ছে প্রবাসীদের। অথচ এ ব্যাপারে সরকারের কোনো পদক্ষেপ আমাদের চোখে পড়ছেও না। ’

প্রবাসী যুব শক্তির আহ্বায়ক আরও বলেন, ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। বিভিন্ন দেশের রেমিট্যান্স যোদ্ধারা বাধ্য হয়ে চড়া দামে টিকিট কিনছেন। সিভিল অ্যাভিয়েশন শুধু এমিরেটস এয়ারলাইন্সকে অনুমতি দিয়েছে। যদি অন্য এয়ারলাইন্সকেও অনুমতি দেওয়া হতো তাহলে হয়তো এতটা অরাজকতার সৃষ্টি হতো না।

তিনি সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, কালোবাজারিদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা নিতে হবে। বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে রেমিট্যান্স যোদ্ধাদের স্বল্প ও বিনা খরচে কর্মস্থলে পৌঁছে দিতে হবে। বর্তমান পরিস্থিতি বিরাজ করলে বিপুল সংখ্যক প্রবাসী কর্মহীন হয়ে পড়বেন। আদতে ক্ষতি হবে দেশের। তাই এখনই এসময় এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa