ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনা: রাজশাহীতে সুস্থতার হার তুলনামূলক কম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
করোনা: রাজশাহীতে সুস্থতার হার তুলনামূলক কম

রাজশাহী: রাজশাহী বিভাগে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ক্রমেই  অবনতি হচ্ছে পরিস্থিতির। এরই মধ্যে রাজশাহী জেলায় করোনা শনাক্তের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গেছে। কিন্তু সুস্থতার হার তুলনামূলক কম। উদ্ভূত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর বেশি করে জোর দিচ্ছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

শনিবার (১১ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, রাজশাহী জেলায় শেষ দিনে নতুন করে আরও ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫১২ জনে।

এর মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে। বাকিদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২২ জন।

শেষ ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে মহানগরীরই রয়েছেন ২১ জন। এ নিয়ে মহানগর এলাকায় শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৫৬ জনে।  

এদিকে গতকাল শুক্রবার (১০ জুলাই) পর্যন্ত মহানগরীসহ জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ছিল ১ হাজার ৪৬৯ জন। শেষ ২৪ ঘণ্টায় মহানগরীর ২১ জনসহ নতুন করে আরও ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। সব মিলিয়ে জেলায় মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫১২ জনে।  

জেলার নয় উপজেলার মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে পবা উপজেলায়। এখানে মোট শনাক্ত ৯২ জন। এছাড়া চারঘাটে ৩৩ জন, বাঘায় ৩৩ জন, পুঠিয়ায় ২১ জন, দুর্গাপুরে ২২ জন, বাগমারায় ৩৯ জন, মোহনপুরে ৫৪ জন, তানোরে ৪৮ জন ও গোদাগাড়ীতে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে ।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেনদ্র নাথ আচার্য্য বাংলানিউজকে বলেন, সংক্রমণের হার ক্রমশ বাড়ছে। রাজশাহী মহানগর, জেলা ও বিভাগে কম-বেশি একই মাত্রায় সংক্রমণ বাড়ছে। এ পরিস্থিতিতে জনসচেতনতা বাড়াতে হবে।  

‘সর্বোপরি স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি অনুসরণ না করলে আক্রান্তের হার নিয়ন্ত্রণে আনা আরও কষ্টসাধ্য হয়ে পড়বে। করোনার সংক্রমণ ঠেকাতে সবাইকে সর্বাত্মক স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি। ’ 

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
এসএস/এইচজে
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa