ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

সবুজ আন্দোলনের নতুন ভাইস চেয়ারম্যান-মহাসচিব নির্বাচিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১১ ০৮:৪১:০৯ পিএম
সবুজ আন্দোলনের নতুন ভাইস চেয়ারম্যান-মহাসচিব নির্বাচিত

ঢাকা: পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলনের নতুন ভাইস চেয়ারম্যান, মহাসচিব ও অর্থপরিচালক নির্বাচিত করা হয়েছে। এছাড়া বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার (১১ জুলাই) সংগঠনের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শুক্রবার (১০ জুলাই) সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদারের সভাপতিত্বে ঢাকার গুলশানে হোটেল পূর্নিমায় মিটিং অনুষ্ঠিত হয়।

এ সময় সংগঠনের বার্ষিক আয় ও ব্যয়ের হিসাব বিবরণ, সংগঠনের গঠনতন্ত্র পাস করা হয়। এই সভায়ই নতুন ভাইস চেয়ারম্যান, মহাসচিব ও অর্থপরিচালক নির্বাচিত করা হয়েছে।

সভায় নতুন গঠনতন্ত্রের আলোকে ভাইস চেয়ারম্যান হিসেবে বিশিষ্ট গবেষক ও পরিবেশবিদ ফাইজুল্লাহ কৌশিক, মহাসচিব হিসেবে বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী মহসিন সিকদার পাভেল এবং সাবেক সেনা কর্মকর্তা ও শিক্ষাবিদ ওমর ফারুক চৌধুরীকে অর্থপরিচালক নির্বাচিত করা হয়। এছাড়াও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ সভাপতি এমএ মমিন আনসারীকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সাংস্কৃতিক সম্পাদক উদয় খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

এসময় সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাপ্পি সরদার তার বক্তব্যে বলেন, আমরা মূলত জলবায়ু সংকট নিয়ে কাজ করছি। সংগঠনের কার্যক্রম দেশ ও বিদেশে ছড়িয়ে পড়ায় কতিপয় ব্যক্তি ষড়যন্ত্র করছে। আশা করি নতুন কমিটির মাধ্যমে সবুজ আন্দোলন এগিয়ে যাবে। ঢাকাসহ সারাদেশে জনসচেতনতা সৃষ্টি হবে।

পাঁচ সদস্যদের গঠনতন্ত্র প্রণয়ন কমিটির মাধ্যমে সবার সমর্থনে সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন করা হয়। এ সময় কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ ও মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa