ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

ফের সিলেট সীমান্তে খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
ফের সিলেট সীমান্তে খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত

সিলেট: সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে বাবুল হোসেন নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। 

শনিবার (১১ জুলাই) দুপুর ১টার দিকে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা বিওপি সংলগ্ন সীমান্তের সীমান্ত পিলার ১২৫৭/৯-এস সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

সিলেটের কোম্পানীগঞ্জ বিজিবি-৪৮ ব্যাটালিয়নের উৎমা বিওপি সূত্র জানায়, সীমান্তের আনুমানিক ৮০০ গজ ভারতের অভ্যন্তরে প্রবেশ করেন বাবুল হোসেন ও মো. কয়েছ মিয়া নামে দুই বাংলাদেশি।

এসময় ভারতীয় খাসিয়ারা বাংলাদেশি নাগরিকদের ওপর গুলি চালায়। এতে ঘটনাস্থলেই বাবুল মারা যান। এসময় কয়েছ গুলিবিদ্ধ হলেও কৌশলে পালিয়ে আসেন। বর্তমানে তিনি পলাতক রয়েছেন। বাবুল উৎমা এলাকার আমির হোসেনের ছেলে।

বিজিবি সূত্র জানায়, অবৈধ চলাচল রোধকল্পে করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেও সীমান্তে টহল ও নজরদারি অব্যাহত রয়েছে। সীমান্তবর্তী এলাকার বাংলাদেশি নাগরিকদের অবৈধভাবে প্রবেশ না করার জন্য বারবার অনুরোধ জানানো হয়েছে।  

এ নিয়ে গত ৩ মাসে সীমান্তে খাসিয়া ও বিএসএফ’র গুলিতে চারজন নিহত হয়েছেন।  

এর আগে গত ২ জুলাই জেলার গোয়াইনঘাট উপজেলার বিছানাকান্দি সীমান্তে খাসিয়াদের গুলিতে সিরাজ উদ্দিন (৪৫), গত ২০ জুন কোম্পানীগঞ্জের কালাইরাগ এলাকায় বাবুল বিশ্বাস (৩৪), গত ১০ জুন কোম্পানীগঞ্জ উপজেলার কুলুমছড়ার পার এলাকায় মিন্টু মিয়া ও গত ২৩ মে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে কালা মিয়া (৩৮) নামে এক বাংলাদেশি নিহত হন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa