ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা পাইয়ে দেয়ার নামে প্রতারণা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১১ ০৪:৩৫:৫০ পিএম
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা পাইয়ে দেয়ার নামে প্রতারণা

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ২৫০০ টাকা পাইয়ে দেওয়ার কথা বলে প্রায় ৬ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে কথিত শ্রমিক নেতার বিরুদ্ধে। 

শনিবার (১১ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক সুদীপ কুমার দাস।  

এর আগে শুক্রবার (১০ জুলাই) রাতে পারভীন বেগমসহ ৫ জন ভুক্তভোগী থানায় হাজির হয়ে কথিত শ্রমিক নেতা রাকিব হাসান সোহাগের (৩০) বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

রাকিব হাসান সোহাগ খুলনা জেলার বাসিন্দা বলে জানা গেছে। তিনি শ্রমিক অধিকার ঐক্য মঞ্চের ব্যানারে শ্রমিক অধিকার আদায়ে বিভিন্ন রকম মানববন্ধন করে শ্রমিকদের আস্থা অর্জন করার চেষ্টা করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম আশুলিয়া থানা কমিটির সভাপতি পরিচয় দিয়ে সাধারণ শ্রমিকের সঙ্গে প্রতারণা করে আসছিল সোহাগ। করোনার কারণে যখন সব কিছু বন্ধ ঘোষণা করা হয় তখন সোহাগ নামে কথিত ওই শ্রমিক নেতা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ২৫০০ টাকা পাইয়ে দেওয়ার কথা বলে প্রায় ২ হাজার দরিদ্র মানুষের কাছ থেকে ৩০০ টাকা করে হাতিয়ে নেয়। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া ওই টাকা সব জায়গায় দেওয়া হলেও তারা কোনো টাকা পাননি। পরবর্তীকালে তাদের দেওয়া ৩০০ টাকা ফেরত চাইলে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন সোহাগ। বৃহস্পতিবার (৯ জুলাই) বিকেলে টাকা ফেরত চাইতে গেলে টাকা ফেরত দেবে না জানিয়ে নানাভাবে হুমকি দিয়ে তাদের তাড়িয়ে দেন।  

বিষয়টি নিয়ে জানতে চাইলে কথিত সেই শ্রমিক নেতা সোহাগ বাংলানিউজকে বলেন, থানায় অভিযোগ করার ব্যাপারটি ষড়যন্ত্র।  

নাম প্রকাশে অনিচ্ছুক এক ফেডারেশনের শ্রমিক নেতা জানান, প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা পাইয়ে দেওয়ার কথা বলে সোহাগ প্রতারণা করে শ্রমিকদের কাছ থেকে ৩০০ টাকা হাতিয়ে নেওয়ার কথা শুনেছি। এ ধরনের ঘটনা যদি ঘটে থাকে তাহলে বিষয়টি খুবই দুঃখজনক। বিষয়টি তদন্ত করে তাকে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

এ বিষয়ে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোশরেফা মিশু বলেন, অভিযোগের ব্যাপারে সাংগঠনিকভাবে তদন্ত করে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে।  

আশুলিয়া থানার উপ-পরিদর্শক সুদীপ কুমার দাস বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa