ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১১ ১১:৩৭:৪০ এএম
রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 

বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়িতে সেনাবাহিনীর টহল দলকে লক্ষ্য করে সন্ত্রাসীদের ছোড়া গুলিতে শান্তি লতা তঞ্চঙ্গ্যা (২৮) নামে এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে নিহতের শিশু সন্তান কোয়েল তঞ্চঙ্গ্যা (৪)।

শনিবার (১১ জুলাই) সকালে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তৌহিদ কবির বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন। শুক্রবার (১০ জুলাই) রাতে উপজেলার অংগ্যাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

 

নিহত শান্তি লতা ওই এলাকার বাসিন্দা।  

জানা যায়, অংগ্যাপাড়া এলাকায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) মূল দলের সন্ত্রাসীরা অবস্থান করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় সেখানে অভিযান চালায় সেনাবাহিনীর তিনটি টহল দল। সে সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে পাহাড়ের পশ্চিম দিক থেকে তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে সেখানে সশস্ত্র সন্ত্রাসীদের ধরতে রাতেও অভিযান পরিচালনা করলে ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ছোড়া গুলিতে আহতাবস্থায় ওই নারী ও তার শিশু সন্তানকে উদ্ধার করা হয়। পরে তাদের সেনা অ্যাম্বুলেন্সে করে রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া পথে ওই নারীর মৃত্যু হয়।  

স্থানীয়রা জানান, অংগ্যাপাড়া এলাকাটি দুর্গম ও পাহাড়ের গহীন এলাকায় হওয়ায় সন্ত্রাসীরা প্রায় সময় সেখানে আত্মগোপন করে থাকে। তাদের (স্থানীয়) ধারণা গত ৭ জুলাই বাঘমারা এলাকায় ছয়জন হত্যা ও তিনজন আহত হওয়ার ঘটনার সঙ্গেও তারা জড়িত। বর্তমানে অংগ্যাপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।  

এ বিষয়ে ওসি মো. তৌহিদ কবির বাংলানিউজকে জানান, নিহত নারীর মরদেহ ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে এবং এ ঘটনায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa