ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১০ ১১:০০:০৮ পিএম
পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩

ঢাকা: রাজধানীর পল্লবী থানার মিরপুর ডিওএইচএস এলাকায় ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠান ‌‌‘ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনালে’ অভিযান চালিয়ে তিন প্রতারকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এসময় ঘটনাস্থল থেকে ১৬ চাকরিপ্রার্থীকে উদ্ধার করা হয়।

আটকরা হলেন-মো. সামছুর রহমান (৩৫), মো. ইউসুফ আহম্মেদ শাহীন (৩৫) ও মো. রাসেল আহমেদ (৩৩)।

শুক্রবার (১০ জুলাই) রাতে র‍্যাব-৪ এর অপারেশন অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) সাজেদুল ইসলাম সজল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

সাজেদুল ইসলাম সজল জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ‘ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল’ নামক একটি কোম্পানি চাকরিপ্রার্থীসহ সাধারণ জনগণকে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে। সেই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল বৃহস্পতিবার (৯ জুলাই) রাতে ওই প্রতিষ্ঠানটিতে অভিযান পরিচালনা করে। অভিযানে প্রতিষ্ঠান থেকে ভুয়া চাকরিদাতা প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ভূইয়ান এয়ার কার্গো লেখা নোট প্যাড, কাস্টমস সিকিউরিটি সার্ভিস লেখা জীবন বৃত্তান্তের বই ও অঙ্গীকারনামা বই, ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল   লেখা প্রতারিত ব্যক্তিদের নিয়োগপত্র, ভিজিটিং কার্ড, বিভিন্ন প্রতারিত ব্যক্তিদের নামের আইডি কার্ড, ক্যাশ বই, সিপিইউ, মনিটর, ল্যাপটপ জব্দ করা হয়। এছাড়া ঘটনাস্থল থেকে প্রতারণার শিকার ১৬ ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, রাজধানীর বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ‘ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল’ বা ভিন্নভিন্ন নামে ভুয়া কোম্পানি পরিচালনা করে। মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের টার্গেট করে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা করে দীর্ঘদিন লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে। আটক আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
এমএমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa