ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

শিবচরের কাঁঠালবাড়ী ঘাট থেকে অপহৃত শিশু উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
শিবচরের কাঁঠালবাড়ী ঘাট থেকে অপহৃত শিশু উদ্ধার

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ী ঘাট থেকে অপহৃত এক শিশুকে উদ্ধার করে পরিবারের কাছে পৌঁছে দিয়েছে শিবচর থানা পুলিশ। 

বৃহস্পতিবার সন্ধ্যায় কাঁঠালবাড়ী ঘাট থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।  

শুক্রবার (১০ জুলাই) পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

শিশুটিকে গাজীপুরের গাছা এলাকা থেকে গত দুইদিন আগে অপহরণ করা হয়। পরে সাত লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী।

শিবচর থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গাজীপুরের গাছার মধ্যপাড়া গ্রামে গ্রীস প্রবাসী আব্দুল কাদেরের স্ত্রী সাজেদা আক্তার তার সাড়ে তিন বছরের ছেলে আবদুল্লাহকে নিয়ে নিজ বাড়িতে বসবাস করতেন। মঙ্গলবার (৭ জুলাই) তার বাড়িতে এক নারী বাসা ভাড়া নেয়। ভাড়া নেওয়ার পর বাড়িওয়াল সাজেদার সঙ্গে সখ্যতা গড়ে তোলে।

বুধবার সকাল ১১টার দিকে ওই ভাড়াটিয়া নারী শিশু আব্দুল্লাহকে নিয়ে বাজারে যেতে চাইলে সাজেদা অনুমতি দেন। কিন্তু এক ঘণ্টার বেশি সময় পার হলেও ওই নারী শিশু সন্তানকে নিয়ে ফিরে না আসায় সাজেদা তাকে ফোন দেন। সেসময় ওই নারী বলেন ১০/১৫ মিনিট পর আসছি। এরপরও সে না ফেরায় আবারো আধা ঘণ্টা পর ফোন দিলে সে একই কথা বলে। কয়েক ঘণ্টা পর ওই নারী সাজেদাকে জানায়, সন্তানকে পেতে হলে ৭ লাখ টাকা মুক্তিপণ লাগবে।  

এরপর মঙ্গলবার রাতেই শিশুটির মা সাজেদা গাজীপুরের গাছা থানায় অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ও র‌্যাব মাঠে নামে। কিন্তু বারবার স্থান পরিবর্তন করে অপহরণকারী।  

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় অজ্ঞাত একটি শিশু কাঁঠালবাড়ি ফেরিঘাটে কাঁদতে থাকায় পুলিশ তাকে উদ্ধার করে। পরে ওর গেঞ্জিতে লেখা থাকা মোবাইল নম্বরে কল দিয়ে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ নিশ্চিত হন শিশুটি অপহরণের শিকার হয়েছে।  

শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় কাঁঠালবাড়ী ঘাটে শিশুটিকে কাঁদতে দেখে নানা প্রশ্ন করেও সদুত্তর পাওয়া যায়নি। পরে আমরা তাকে থানায় নিয়ে আসি। এদিকে শিশুটির পরনের গেঞ্জিতে থাকা মোবাইল নম্বর দেখে ফোন দিলে শিশুটির মা ফোন রিসিভ করেন। তখন শিশুটি অপহরণের শিকার বিষয়টি বুঝতে পারি।

শুক্রবার সকালে শিশুটির পরিবারের সদস্যরা গাছা থানার টিম নিয়ে আবদুল্লাহকে নিতে শিবচর থানায় আসে। শিশুটিকে গাছা থানা পুলিশের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa