ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১০ ০২:২২:৫৬ এএম
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রদ্বয়। পৃথক পৃথক বার্তায় এই শোক প্রকাশ করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (৯ জুলাই) রাতে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন মৃত্যুবরণ করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ঢাকা-১৮ আসন থেকে জয়লাভ করেছিলেন চিরকুমারী সাহারা খাতুন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

আওয়ামী লীগের এই নিবেদিন প্রাণ নেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। এছাড়া বিভিন্ন দল ও সংগঠন থেকেও শোক জানানো হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম শোক বার্তায় বলেন, সাহারা খাতুন ছিলেন কল্যাণমূলক রাজনীতির অগ্রদূত। একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও নীতি আদর্শের প্রতীক। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি ছিলেন সর্বজন স্বীকৃত জনপ্রিয় এক ব্যক্তিত্ব। আজীবন সততা, ন্যায়, নিষ্ঠার সঙ্গে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় কাজ করে গেছেন এই নেতা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস শোক বার্তায় বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহানায়ক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অবিচল থেকে তিনি আজীবন জননেত্রী শেখ হাসিনার একজন বিশ্বস্ত ও মহত্তম যোদ্ধা ছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগ তথা দেশের চরম দুঃসময়েও তিনি গণমানুষের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র রক্ষায় অগ্রগণ্য ভূমিকা রেখেছেন। অ্যাডভোকেট সাহারা খাতুন আইনজীবী পরিবারের একজন অভিজ্ঞ সদস্যই নন, তিনি নির্ভরতার প্রতীক হয়ে আজীবন দলীয় নেতাকর্মীদের পাশে থেকেছেন। তার মৃত্যুতে দেশের আইনজীবী পরিবারে চরম শূন্যতা তৈরি হলো, আমি হারালাম এক পরম আপনজন।

ঢাকার দুই মেয়র তাদের শোক বার্তায় মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনাও জানান।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
এসএইচএস/ইইউডি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa