ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

বান্দরবান হত্যাকাণ্ড: নিহত ৬ জনের দাহ সম্পন্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৯ ০২:৫৫:০৩ পিএম
বান্দরবান হত্যাকাণ্ড: নিহত ৬ জনের দাহ সম্পন্ন হত্যাকাণ্ডের দিনের ছবি

খাগড়াছড়ি: বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে নিহত ৬ জনের দাহ সম্পন্ন হয়েছে। নিহতদের নিজ নিজ এলাকায় পারিবারিকভাবে দাহ করা হয়।

এর আগে বুধবার (৮ জুলাই) সন্ধ্যায় বান্দরবান জেলা সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়। নিহতদের মধ্যে একজন ছাড়া বাকি ৫ জনের বাড়ি খাগড়াছড়িতে।

মরদেহ বুধবার দিবাগত রাতে কড়া পুলিশি পাহারায় খাগড়াছড়িতে নিয়ে আসা হয়। পরে এক এক করে তাদের দাহ সম্পন্ন হয়।

এরমধ্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি বিমল কান্তি চাকমাকে বৃহস্পতিবার (০৯ জুলাই) ভোরে পানছড়ির কুরাদিয়া ছড়া এলাকায় দাহ করা হয়। উপদেষ্টা কমিটির সদস্য চিংথোয়াইয়াং মারমা ওরফে ডেভিডকে মানিকছড়ির এসআলং পাড়ায় দাহ করা হয়।

এছাড়া যুব সমিতির সদস্য রবীন্দ্র চাকমা ওরফে মিলনকে মহালছড়ির খুইল্লান পাড়া শ্মশানে, রিপন ত্রিপুরা ওরফে জয়কে জেলা সদরের তেতুল তলা শ্মশানে এবং জ্ঞান ত্রিপুরা ওরফে দিপনকে রাঙ্গামাটির বাঘাইছড়িতে দাহ করা হয়। অন্যদিকে সংগঠনটির বান্দরবান শাখার সভাপতি রতন তঞ্চঙ্গাকে বুধবার রাতে নিজ এলাকায় দাহ করা হয়।

মঙ্গলবার (৭ জুলাই) সকালে বান্দরবানের রাজভিলা ইউনিয়নের বাঘবাড়া এলাকায় অজ্ঞাত অস্ত্রধারীদের গুলিতে ৬ জন নিহত হন, আহত হন আরও তিনজন। নিহতরা সবাই পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুপের নেতাকর্মী।

এ ঘটনায় বুধবার রাতে বান্দরবান থানায় মামলা করেছেন নিহতদের সংগঠন জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপের বান্দরবান সম্পাদক উবা মং মারমা। মামলায় সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির ১০ নেতাকর্মীসহ আরো অজ্ঞাত ১০ জনকে আসামি করা হয়েছে।

বান্দরবান সদর থানার ওসি শহীদুল ইসলাম চৌধুরী মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার তদন্তের স্বার্থে আপাতত কারো নাম প্রকাশ করা যাবে না। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
এডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa