ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

ঈদের আগেই বেতন-বোনাস দাবি শিক্ষক-কর্মচারীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
ঈদের আগেই বেতন-বোনাস দাবি শিক্ষক-কর্মচারীদের

ঢাকা: করোনা ভাইরাস মহামারিতে বেসরকারি পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী মানবেতর জীবন-যাপন করছে উল্লেখ করে ঈদুল আজাহার আগেই জুলাই মাসের বেতন ও পূর্ণাঙ্গ ঈদ বোনাস দেওয়ার জোর দাবি জানিয়েছেন জাতীয় শিক্ষক ফোরাম।

বৃহস্পতিবার (৯ জুলাই) জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান এবং সেক্রেটারি জেনারেল মাওলানা এবিএম জাকারিয়া এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।  

বিবৃতিতে নেতারা বলেন, বেসরকারি ৫ লাখ শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন-যাপন করছেন।

বৈশ্বিক মহামারি করোনার দুঃসময়ে প্রতিষ্ঠান প্রদত্ত সুযোগ সুবিধা প্রায় বন্ধ। কারণ প্রতিষ্ঠানের আয়-ইনকামও বন্ধ। এক্ষেত্রে শিক্ষক-কর্মচারীরা অপেক্ষার প্রহর গুণে কখন বেতন-ভাতার সরকারি অংশ কখন ছাড় হবে? আজ ৯ জুলাই বেতন-ভাতা ছাড়ের কোনো খবর নেই। জাতীয় শিক্ষক ফোরাম এমতাবস্থায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করছে। একদেশে শিক্ষা ক্ষেত্রে দুই নীতি চলতে পারেনা। সরকারি-বেসরকারি এ বৈষম্য দূর করতে হবে।

নেতারা বাজেটের মাস হওয়াতে বিলম্ব হবে এ ঠুনকো অজুহাত না দিয়ে শিক্ষা অধিদপ্তরকে ডিজিটাল হওয়ার আহ্বান জানান। পাশাপাশি করোনার এই মহাদুর্যোগে ঈদুল আজাহার আগেই জুলাই মাসের বেতন ও পূর্ণাঙ্গ ঈদ বোনাস দেওয়ার জোর দাবি জানান।  

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
আরকেআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa