ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

শূন্য পদে নিয়োগ চান এসআই সুপারিশ বঞ্চিতরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
শূন্য পদে নিয়োগ চান এসআই সুপারিশ বঞ্চিতরা

ঢাকা: বাংলাদেশ পুলিশের উপ-পরিদর্শকের (এসআই) শূন্য পদে নিয়োগ পাওয়ার দাবি জানিয়েছেন ৩৮তম বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) ২০১৯-এর সুপারিশ বঞ্চিতরা। প্রায় ২ হাজার ৭০০ সুপারিশ বঞ্চিত মেধার ভিত্তিতে এসব শূন্য পদে নিয়োগ চান। 

বৃহস্পতিবার (৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচি থেকে এসব দাবি জানান তারা।

প্রার্থীদের পক্ষে নিজাম উদ্দিন বলেন, অনেক শূন্য পদ রয়েছে।

সুপারিশ প্রাপ্তদের অনেকেই পরবর্তীতে আর পুলিশে যোগ দেননি। সেখানে শূন্য পদ আছে। আমরা অনার্স, মাস্টার্স শেষ করেছি অর্থ্যাৎ দেশে প্রচলিত সর্বোচ্চ শিক্ষা অর্জন করেছি। এর অর্থ আমাদের মেধা আছে। সেই মেধার ভিত্তিতে আমাদের থেকে নিয়োগ দেওয়া হোক। আমাদের ব্যাচ থেকে না হলেও অন্য ব্যাচ থেকে নেওয়া হোক। অন্তত বিশেষ ব্যবস্থায় এই পদ্ধতিটা যেন চালু হয়।  

প্রার্থীদের পক্ষে আরেক আবেদনকারী শেখ আল আমিন বলেন, অন্যান্য পদের মতো এসআই পদের ক্ষেত্রে কখনো বলা হয় না যে, কোন সার্কুলারে কতো জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হবে। আমরা যদি ভাইভা থেকে আর সুপারিশ প্রাপ্ত না হই তাহলে জানানো হয় না যে, আমরা কোন পরীক্ষায় কতো নম্বর পেয়েছি। সবকিছু পুলিশ সদর দপ্তরে গোপন রাখা হয়। আমরা এর আগেও দাবি আদায়ে রাস্তায় নেমেছি। কিন্তু এই পুলিশ দিয়েই আমাদের লাঠিপেটা করা হয়েছে। সর্বশেষ বিজ্ঞপ্তিতে ৩০০ জন সুপারিশ প্রাপ্ত সারদায় প্রশিক্ষণে যোগদান করেননি। এই ৩০০ পদেও যদি আমাদের থেকে নিয়োগ দেওয়া হয় তাহলেও অন্তত ৩০০ পরিবারের উপকার হবে।  

চলতি বছর এসআই পদে আর কোনো নিয়োগ বিজ্ঞপ্তি হওয়ার সম্ভাবনা না থাকায় আগামী নিয়োগ বিজ্ঞপ্তিতে বয়স সীমা পুনর্বিবেচনার আহ্বানও জানান মানববন্ধনকারীরা।  

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০ 
এসএইচএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa