ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

দেশব্যাপী উদীচীর প্রতিবাদ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৭ ০১:৫৮:২৫ এএম
দেশব্যাপী উদীচীর প্রতিবাদ সমাবেশ

ঢাকা: রাষ্ট্রায়ত্ত সব পাটকল বন্ধ ঘোষণা ও শ্রমিক-কর্মচারীদের জোর করে গোল্ডেন হ্যান্ডশেক দেওয়াসহ স্বাস্থ্য খাতে দুর্নীতি ও অব্যবস্থাপনা প্রতিরোধ এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ পালন করেছে উদীচী।

সোমবার (৬ জুলাই) বিকেলে উদীচী কেন্দ্রীয় সংসদ রাজধানীর শাহাবাগে এই কর্মসূচি পালন করে।  

সমাবেশে সভাপতিত্ব করেন উদীচীর সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন।

সমাবেশে উদীচীর বিভিন্ন নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।

সমাবেশে বক্তব্য দেন উদীচী ঢাকা মহানগরের সহ-সভাপতি একরাম হোসেন, কেন্দ্রীয় সম্পাদক মণ্ডলীর সদস্য রহমান মুফিজ, উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি অনিক সাহা সুমিত, বাংলাদেশ যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়, গণজাগরণ মঞ্চের সংগঠক জীবনানন্দ জয়ন্ত, প্রকাশক রবিন আহসান প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন উদীচীর সহ-সাধারণ সম্পাদক ইকবালুল হক খান।

সমাবেশে বক্তারা বলেন, পাট বাংলাদেশের প্রধান অর্থকরি খাত। বিএনপি এই খাতকে ধ্বংস করার জন্য আদমজী জুট মিল বন্ধ করেছে। এই সরকারও সেই পথেই হাঁটছে। এটি দেশের জন্য আত্মঘাতী সিদ্ধান্ত। এই করোনাকালে সরকার শুধু পাটকল নয়, শ্রমজীবীদের বহু শ্রমক্ষেত্র রুদ্ধ করে দিচ্ছে। সরকারের এই নীতি বহাল থাকলে শ্রমজীবী মানুষের ক্ষোভ যেকোনো মুহূর্তে গণ বিদ্রোহে রূপ নেবে।

বক্তারা বলেন, এভাবে চলতে দেওয়া যায় না। সরকারের এই অগণতান্ত্রিক ও গণবিরোধী ব্যবস্থাকে চ্যালেঞ্জ করতে হবে। এজন্য নিয়ম ও নিপীড়নকে ভয় করলে চলবে না। সরকারের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে গেলেই ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জড়িয়ে প্রতিবাদকারীদের কারাগারে পাঠানো হচ্ছে। এতে মানুষের মুক্তবাক, মুক্তচিন্তা ও গণতান্ত্রিক মত প্রকাশের অধিকার হরণ করা হচ্ছে।

বক্তারা এ সময় সমাবেশ থেকে সবস্তরের জনগণ, শ্রমজীবী ও পেশাজীবী শ্রেণিকে স্ব-স্ব জায়গা থেকে প্রতিবাদ মুখর হওয়ার জন্য আহ্বান জানান।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর আহ্বানে একই দিনে সারাদেশের বিভিন্ন জেলায় উদীচী এই প্রতিবাদ কর্মসূচি পালন করে।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
এইচএমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa