ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

‘সংস্কৃতি মন্ত্রণালয়ের কার্যক্রমে আরও গতিশীলতা আনা হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
‘সংস্কৃতি মন্ত্রণালয়ের কার্যক্রমে আরও গতিশীলতা আনা হবে’

ঢাকা: সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের মাধ্যমে মন্ত্রণালয়ের কার্যক্রমে আরও গতিশীলতা আনা হবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

সোমবার (৬ জুলাই) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ে সদ্য যোগদান করা সচিবের অভ্যর্থনা ও বদলি সচিবের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।
 
কে এম খালিদ বলেন, দ্রুততম সময়ের মধ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে মন্ত্রণালয়ের কার্যক্রমে আরও গতিশীলতা আনা হবে।

যেহেতু অধীনস্থ দপ্তর-সংস্থার কার্যক্রম ও সাফল্যের মাঝেই মন্ত্রণালয়ের মূল সাফল্য নিহিত, সে জন্য মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর-সংস্থার কার্যক্রম আরও নিবিড়ভাবে নিয়ন্ত্রণ ও মনিটরিং করা হবে।

বিদায়ী সচিবের প্রশংসা করে কে এম খালিদ বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিদায়ী সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল ছিলেন একজন মেধাবী, সৎ ও দক্ষ কর্মকর্তা। তিনি তার যোগ্যতা ও দক্ষতার মাধ্যমে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রমকে গতিশীল ও দৃশ্যমান করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। একজন সিভিল সার্ভিসের কর্মকর্তা হিসাবে তার ব্যবহার, সেবার মানসিকতা, আন্তরিকতা, নিয়মানুবর্তিতাসহ মানবিক গুণাবলি ও কর্মোদ্যোগ অন্যদের জন্য শিক্ষণীয়।

নতুন যোগদান করা সচিবের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের গতিশীলতা বাড়াতে নবাগত সচিব সহায়ক ভূমিকা পালন করবেন বলে আমরা আশা করি।  
 
উল্লেখ্য, পদোন্নতি পেয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে নতুন সচিব হিসেবে যোগদান করেছেন খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক এম বদরুল আরেফিন। অন্যদিকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে বদলি হয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
ডিএন/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa