ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

১৮ এমপি ও সংসদের ১২১ কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
১৮ এমপি ও সংসদের ১২১ কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত

ঢাকা: জাতীয় সংসদের ১৮ সংসদ সদস্য ও ১২১ কর্মকর্তা-কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সোমবার (৬ জুলাই) সংসদ সচিবালয়ের একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, সংসদ সচিবালয়ের উদ্যোগে বর্তমানে সপ্তাহে একদিন সংসদ সচিবালয় কর্মকর্তা-কর্মচারীদের নমুনা পরীক্ষা করা হচ্ছে।

এ সময়ে সংসদ সদস্যদেরও নমুনা পরীক্ষা করা হয়। এতে এখন পর্যন্ত জাতীয় সংসদের ১৮ সংসদ সদস্য ও ১২১ কর্মকর্তা-কর্মচারীর কোভিড-১৯ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ সংসদ ভবনের কর্মকর্তা-কর্মচারীরাও রয়েছেন। এছাড়া আক্রান্ত ১৮ সংসদ সদস্য মধ্যে মন্ত্রী, প্রতিমন্ত্রী, সাবেক মন্ত্রী, সাবেক চিফ হুইপ ও সাবেক হুইপ রয়েছেন।

তারা হলেন-বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তাদের মধ্যে শেখ মোহাম্মদ আব্দুল্লাহ গত ১৩ জুন মারা যান। আর সাবেক মন্ত্রী ও সিরাজগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হলেও ব্রেন স্টোক করে মারা যান।

এছাড়া স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী খন্দোকার মোশাররফ হোসেন, নড়াইল-২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম তারকা মাশরাফি বিন মর্তুজা, সাবেক চিফ হুইপ ও মোলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ, সিলেট থেকে নির্বাচিত গণফোরামের সংসদ সদস্য বোকাব্বির খান, সাবেক হুইপ ও নওগাঁ থেকে নির্বাচিত আওয়ামী লীগের সদস্য শহীদুজ্জামান সরকার, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক এবং চাপাইনাবাবগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি। এদের মধ্যে অনেকেই এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

এদিকে, সংসদের চলতি অষ্টম অধিবেশন আগামী ৮ জুলাই শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। করোনা পরিস্থিতির কারণে এবারের অধিবেশন অত্যন্ত সংক্ষিপ্ত করা হয়েছে। এখন পর্যন্ত বিরতি দিয়ে সাতদিন অধিবেশন চলছে। এ অধিবেশনে গত ৩০ জুন চলতি অর্থবছরের বাজেট পাস হয়েছে। করোনা সংক্রমণের বিস্তার ঠেকাতে বিরতি দিয়ে এবং সীমিত সংখ্যক সদস্য নিয়ে অধিবেশন বসছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa