ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

কাঁচাবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
কাঁচাবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

ঢাকা: রাজধানীতে কাঁচাবাজার ও ফার্মেসিতে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযান পরিচালিত হয়েছে। এসময় বিভিন্ন অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। 

রোববার (০৫ জুলাই) অধিদপ্তরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন নগরীর মগবাজার, রামপুরা বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও বাজার, মধুবাগ বাজার, শাহজাহানপুর বাজারে তদারকি করা হয়।

তদারকিকালে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য ও ওষুধ বিক্রি, নকল স্যানিটাইজার বিক্রিসহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিরোধী বিভিন্ন অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও সংশ্লিষ্ট পাইকারি ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য মাইকিং করে সচেতন করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) বাবলু কুমার সাহা  বাংলানিউজকে বলেন, বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বাজার তদারকির বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন এবং বাণিজ্য সচিবের নেতৃত্বে গঠিত বাজার মনিটরিং সংক্রান্ত টাস্কফোর্স নিয়মিত তদারকি কার্যক্রমে নির্দেশনা দেন। তিনি নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্যাশ মেমো সংরক্ষণ করতে, পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করতে এবং নকল ও ভেজাল স্যানিটাইজার পণ্য বিক্রি হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান। এছাড়াও জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সারাদেশে নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনা করছে এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
ইএআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa