ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

মৌলভীবাজার: সার্জিক্যাল মাস্কের প্যাকেটের গায়ে মূল্য ও উৎপাদনকারীর ঠিকানা না থাকা, অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করা এবং নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য পরিবেশন করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে জরিমানা করেছে মৌলভীবাজার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৫ জুলাই) মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর বাজার, আফরোজগঞ্জসহ বিভিন্ন এলাকায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর হাটবাজার, ফার্মেসি এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় শেরপুর, আফরোজগঞ্জ বাজার, মৌলভীবাজার-সিলেট রোডসহ বিভিন্ন জায়গায় তদারকি করা হয়।

অভিযানে সার্জিক্যাল মাস্কের প্যাকেটের গায়ে মূল্য ও উৎপাদনকারীর ঠিকানা না থাকা, অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করা, নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য পরিবেশন করাসহ বিভিন্ন অনিয়মে বিভিন্ন প্রতিষ্ঠানকে সর্বমোট ৮ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, কাঁচামালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে এবং নকল হ্যান্ড স্যানিটাইজার, নকল মাস্কসহ প্রয়োজনীয় জিনিসপত্র যাতে কেউ বিক্রি করতে না পারে সে জন্য আমাদের বাজার মনিটরিং চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa