ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

মানিকগঞ্জ: পদ্মা নদীতে প্রচণ্ড স্রোতের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে পাটুরিয়া ঘাট পয়েন্টে নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন।

শুক্রবার (৩ জুন) দুপুর ২টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান।

তিনি বলেন, শুক্রবার হওয়াতে পাটুরিয়া ঘাটে বাড়তি যানবাহনের কিছুটা চাপ পড়েছে।

সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে। পাটুরিয়া ফেরি ঘাটের পাঁচটি পন্টুন রয়েছে। এর মধ্যে ৩, ৪, ৫ নম্বর পন্টুন দিয়ে যানবাহন পার হচ্ছে। এ নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ছয়টি রো রো ফেরি এবং সাতটি ছোট ফেরি দিয়ে যানবাহন পারাপারের কাজে নিয়োজিত আছে। অন্য তিনটি রো রো ফেরি ভাসমান কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে।  

বর্তমানে যাত্রীবাহী পরিবহন ৫০টি, ছোট ব্যক্তিগত গাড়ি ৩০টি এবং চার শতাধিক পণ্যবোঝাই ট্রাক পারের অপেক্ষায় ঘাটে আটকে আছে। তবে সন্ধ্যার দিকে এ বাড়তি যানবাহনের চাপ কমবে বলে জানান বিআইডব্লিউটিসির এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুন ০৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa