মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

walton

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের পৌর এলাকায় পণ্যভর্তি গাড়ির লোড-আনলোডের ক্ষেত্রে চালকদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। 

শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিনের সমর্থকরা চাঁদাবাজি করছে বলে অভিযোগ করেছেন শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়াসহ ছাত্রলীগ। 

এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা ও অসন্তোষ বিরাজ করছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন মেয়র কারিবুল হক রাজিন। 

শনিবার (৬ জুন) দুপুরে মেয়রের সংবাদ সম্মেলনের পাল্টা পদক্ষেপ হিসেবে শিবগঞ্জ পৌর এলাকার ডাকবাংলো চত্বরে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের একটি অংশ।

সংবাদ সম্মেলনকারীদের অভিযোগ করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে যানবাহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। এ সুযোগকে কাজে লাগিয়ে মেয়রের ইন্ধনে কতিপয় ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ট্রাকসহ বিভিন্ন যানবাহন আটকে অবৈধভাবে চাঁদা আদায় করছে।
 
এদিকে পৌর মেয়রকে বিকারগ্রস্ত দাবি করে শিবগঞ্জ ডাকবাংলো চত্বরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বলেন, ‘লোড আনলোডের অজুহাতে মহাসড়কে চলমান গাড়ি থামিয়ে চাঁদা আদায়কালে বুধবার (৩ জুন) ইসরাইল মোড়ে এক চালকের কাছ থেকে চাঁদা না পেয়ে তাকে বেধড়ক মারধর করে চাঁদাবাজরা। 

প্রতিবাদে বৃহস্পতিবার (৪ জুন) রসুলপুর মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করে চাঁপাইনবাবগঞ্জ মটর শ্রমিক ইউনিয়ন।
 
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দিনরাত পরিশ্রম করছেন, তখন মেয়র ত্রাণ নিয়ে ঘৃণ্য রাজনীতিতে মেতে উঠেছেন। প্রধানমন্ত্রীর উপহার সামগ্রীকে নিজের নামে চালানোর চেষ্টা করেছেন। এমনকি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের বাদ দিয়ে একতরফা নিজসব্ লোকজনদের মধ্যে ২৫শ’ টাকা ঈদ প্রণোদনা প্যাকেজ বিতরণ করেছেন। 

এ সময় সম্মেলনে উপস্থিত অন্যান্য নেতাকর্মীরা এ সব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে চাঁদাবাজি বন্ধসহ মানবিক সহায়তার তালিকা বাতিল করে পুনরায় তালিকা প্রণয়নের দাবি জানান।

পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ ও শ্রমিকলীগের ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা উপজেলা কৃষকলীগের সভাপতি সাখাওয়াত তুষার, সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া, পৌর শ্রমিকলীগের সহসভাপতি খলিলুর রহমান, পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক আসিফ আহমেদ সৌরভ, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান হিমেল, সাধারণ সম্পাদক আলী রাজ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ আহসান, সাবেক সভাপতি বেনজির আলীসহ অন্যরা। 

এর আগে ৫ জুন শুক্রবার শিবগঞ্জ পৌরসভায় এ নিয়ে এক সংবাদ সম্মেলন করেন মেয়র কারিবুল হক রাজিন। সংবাদ সম্মেলনে চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে মেয়র কারিবুল হক রাজিন বলেন, নিয়ম অনুযায়ী শিবগঞ্জ পৌরসভা এলাকায় মালামাল লোড-আনলোডের জন্য মাশুল দিতে হয়। সেই মোতাবেক টেন্ডারের মাধ্যমে ইজারা প্রদান করা হয়েছে। গত ৭ ফেব্রুয়ারি স্থানীয় দৈনিকে লোড-আনলোডের টেন্ডার বিজ্ঞপ্তিতে প্রকাশ হয়। এতে সর্বোচ্চ দরদাতা জাহাঙ্গীর আলম প্রকাশ্যে ডাকের মাধ্যমে ২ লাখ ৭৭ হাজার ৭শ’ টাকা মূল্যে পহেলা বৈশাখ আগামী ৩০ চৈত্র (১৪২৭) সাল এক বছর মেয়াদে টোল আদায়ের দায়িত্ব পেয়ে পৌর এলাকায় পণ্যভর্তি গাড়ি থেকে লোড-আনলোডের ক্ষেত্রে টোল আদায় করে আসছেন। আর যারা টোল বা মাশুল আদায় করছেন তারা পৌরসভার লোক নন ইজারাদারের লোক। কিন্তু একটি মহল মিথ্যা অভিযোগ করে পরিবেশ অশান্ত করার চেষ্টা করছে। সংবাদ সম্মেলনে পৌর কাউন্সিলরসহ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

শনিবারের পাল্টা সংবাদ সম্মেলনের বিষয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি দাবি করেন, তিনি কোনো ধরনের চাঁদাবাজি বা অনিয়মের সঙ্গে জড়িত নন। আসন্ন পৌর নির্বাচনকে সামনে রেখে বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করছে একটি স্বার্থান্বেসী মহল। 

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, জুন ০৬, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: চাঁপাইনবাবগঞ্জ
Nagad
মুন্সিগঞ্জে কমতে শুরু করেছে পদ্মার পানি 
অবশেষে মুক্তি পেলেন খুলনার নিরপরাধ সালাম ঢালী
ভার্চ্যুয়াল নয়, ‌অ্যাকচুয়াল কোর্ট চান আইনজীবীরা
নুরে আলম সিদ্দিকীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি
বিনামূল্যে ইন্টারনেট পাওয়া শিক্ষার্থীদের অধিকার


করোনা আক্রান্তের ঝুঁকির মধ্যেই স্বাভাবিক হচ্ছে নগরজীবন!
ভিয়েতনামে আটকে পড়া ২৭ বাংলাদেশি নিয়ে মন্ত্রণালয়ের ব্যাখ্যা
ক্ষেতলালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
এবার ফ্লোরিডায় মানুষের মগজখেকো অ্যামিবার হানা! 
পিরোজপুরে মতানৈক্যের কারণে উন্নয়নে বরাদ্দকৃত টাকা ফেরত