করোনায় সাবেক টিএইচএ ডা. এহসানুল কবিরের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডা. এহসানুল কবির চৌধুরী

walton

ঢাকা: করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সরকারের স্বাস্থ্য সেবা বিভাগের সাবেক টিএইচএ ও বর্তমানে বেসরকারি একটি পোশাক কারখানার চিকিৎসক ডা. এহসানুল কবির চৌধুরী মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

শুক্রবার (০৫ জুন) বিকেলে মৃত ডা. এহসানুল কবির চৌধুরীর বড় মেয়ের স্বামী এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডের ব্যবস্থাপক আনিসুর রহমান জুয়েল বাংলানিউজকে এ তথ্য জানান। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আনিসুর রহমান জুয়েল বলেন, ১৯৮০ সালে রংপুর মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করে সরকারি চাকরিতে যোগদান করেন ডা. এহসানুল কবির। দীর্ঘ চাকরি জীবন শেষে টিএইচএ (ইউএইচ অ্যান্ড এফপিও) পদে থেকে ২০০৯ সালে অবসরে যান। এরপর থেকে তিনি ঢাকায় স্থায়ীভাবে থাকতেন। পাশাপাশি গাজীপুরের একটি পোশাক কারখানায় চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।

তিনি আরও বলেন, ডা. এহসানুল কবির চৌধুরী ঈদের আগে একদিন অফিস করেন। ঈদের পর ওনার করোনার লক্ষণ প্রকাশ পেলে নমুনা পরীক্ষা করলে রিপোর্ট পজেটিভ আসে। পরে মুগদা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। সেখানে চারদিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। ৩ জুন রাত সোয়া ১২টায় তিনি মারা যান। ৪ জুন সন্ধ্যায় গোবিন্দগঞ্জ কামদিযা চৌধুরী বাড়ি পারিবারিক করস্থানে প্রশাসনের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়।

মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফিজিওলজি বিভাগে প্রভাষক ডা. শারমিন আফরোজ ডা. এহসানুল কবির চৌধুরী ছোট মেয়ে তার ফেসবুক পেইজে লেখেন, ‘গতকাল ৪ জুন, করোনায় আক্রান্ত হয়ে ৩৫ জন রোগী মারা যান। এরমধ্যে চারজন ডাক্তার। আসলে চারজন নয়, পাঁচজন। আমার আব্বু ডা. এহসানুল কবির চৌধুরী কি এই সংখ্যার মাঝে হারিয়ে যাবেন?’

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ৫, ২০২০
পিএস/এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
করোনায় মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি
করোনায় মারা গেলেন ফেনীর সাংবাদিকতার বাতিঘর করিম মজুমদার
অক্সিমিটারসহ ১০০ অক্সিজেন  সিলিন্ডার দিল সাইফ পাওয়ারটেক
বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু