রাজশাহী সিটিতে ৬ করোনা রোগী শনাক্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজ

walton

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন এলাকায় একদিনেই ছয়জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন রাজশাহীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দুইজন সিটি করপোরেশনের কর্মী। আর অন্য দুইজন গত মঙ্গলবার (২ জুন) করোনায় মারা যাওয়া বন কর্মকর্তার ছেলে এবং মেয়ে।

বৃহস্পতিবার (০৪ জুন) রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, তাদের ল্যাবে বৃহস্পতিবার মোট ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ছয়টি নমুনা করোনা পজিটিভ পাওয়া গেছে।

এদের মধ্যে দুইজন করোনা রোগীদের জন্য নির্ধারিত মিশন হাসপাতালে চিকিৎসাধীন। তবে নতুন শনাক্ত দুই ভাই-বোন মহানগরীর কুমারপাড়া এলাকায় থাকেন। তাদের বাবা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন গত মঙ্গলবার। তাদের গ্রামের বাড়ি নওগাঁর নিয়ামতপুর উপজেলায়। আক্রান্ত ছেলেটির বয়স ২৪। তিনি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেছেন। তার বোনের বয়স ১৭। সেও আক্রান্ত হয়েছে। তবে তাদের মায়ের রিপোর্ট এসেছে নেগেটিভ।

আক্রান্ত অপর দুইজন রাজশাহী সিটি করপোরেশনের কর্মী। একজনের বয়স ২০ এবং অন্যজনের বয়স ৪২। রাজশাহী সিটি করপোরেশনের ৪১ জনের নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছিল। এর মধ্যে দুইজনের পজিটিভ এসেছে। 
নতুন এই ছয়জন শনাক্ত হওয়ায় রাজশাহী মহানগর এলাকায় এখন কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো মোট ১৮ জনে। আর রাজশাহী জেলায় আক্রান্তের সংখ্যা ৭২। এদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত ১৩ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছেন।

বাংলাদেশ সময়: ০৫১৯ ঘণ্টা, জুন ০৫, ২০২০
এসএস/এসএমএকে/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
হাতিয়ায় ৩ হাজার মানুষ পানিবন্দি
সারা দেশে একটি ‘সাইবার পুলিশ স্টেশন’ করবে সিআইডি
স্ত্রীসহ ক্রেস্ট সিকিউরিটির চেয়ারম্যান আটক
যশোরে ছাত্র নির্যাতনের অভিযোগ: বিচারিক তদন্তের নির্দেশ
বাজেট পেশের ১ মাসের মধ্যেই খাদ্যখাতে মূল্যস্ফীতি বাড়লো


শায়খুল হাদিস আল্লামা নঈমী আর নেই
নতুন শর্ত নিয়ে গ্রামীণফোনের রিট কার্যতালিকা থেকে বাদ
সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা: জামিনযোগ্য মামলা, আসামিও অধরা 
দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৬ 
বিএনপি মাঠে নয়, শুধু টিভিতেই: তথ্যমন্ত্রী