রসিক মেয়রকে কাউন্সিলদের আল্টিমেটাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিক্ষোভ করে আগামী রোববারের মধ্যে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আল্টিমেটাম দেন কাউন্সিলররা।

walton

রংপুর: টেন্ডারবাজির প্রতিবাদ করায় রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়রের ভাইয়ের হাতে এক কাউন্সিলরের লাঞ্ছিত হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করে আগামী রোববারের মধ্যে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আল্টিমেটাম দেন কাউন্সিলররা।

বৃহস্পতিবার (৪ জুন) বিকেলে রংপুর সিটি করপোরেশনে বিক্ষোভ শেষে এ আল্টিমেটাম দেন তারা।

বিক্ষোভ শেষে কাউন্সিলররা অভিযোগ করে সাংবাদিকদের বলেন, ‘বৃহস্পতিবার করপোরেশনের ১৫টি গ্রুপের টেন্ডার দাখিলের তারিখ ছিল। এর মধ্যে এক নম্বর গ্রুপটি মেয়রের ভাই আনিস ও তার ক্যাডার বাহিনী কন্ট্রোল করছিল। এতে কাউকে ওই গ্রুপে টেন্ডার দাখিল করতে বাধা দেওয়ায় ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল আবেদীন রতন প্রতিবাদ করলে মেয়রের ভাই আনিসের ক্যাডাররা তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এরপর তারা কাউন্সিলরদের সম্পর্কে অশালীন আপত্তিকর গালাগাল দেয়।’

কাউন্সিলররা অভিযোগ করেন, মেয়র নিজেও জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন তেমনি কাউন্সিলররাও জনগণের ভোটে নির্বাচিত। এভাবে নির্বাচিত জনপ্রতিনিধিদের লাঞ্ছিত করা হলে তা সহ্য করা হবে না। রোববারের মধ্যে এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে মেয়র শাস্তিমূলক ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি নেওয়ার ঘোষণা দেন তারা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মাহবুবার রহমান টিটু, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহবুবার রহমান মঞ্জু, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হারাধন রায়, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিবলু, সংরক্ষিত নারী কাউন্সিলর ফেরদৌসি বেগম।

এ বিষয়ে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার মোবাইলে বেশ কয়েকবার কল দেওয়া হলেও তিনি তা রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এফএম

ক্লিক করুন, আরো পড়ুন: রংপুর
Nagad
সাংবাদিক লাবলুকে হারানোর এক বছর
সিলেটে দুই চিকিৎসকসহ করোনায় আক্রান্ত আরো ৭৪ জন
রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত
দুই বন্ধুকে পোড়াচ্ছে এন্ড্রু কিশোরের ফেলে যাওয়া স্মৃতি
ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র


সিঙ্গাপুর থেকে ফিরলেন আটকে পড়া ১৬২ বাংলাদেশি
 হেফাজতের বিরুদ্ধে ষড়যন্ত্র বরদাশত করা হবে না: আল্লামা শফী
জার্মান বিনিয়োগকারীদের গুরুত্বপূর্ণ গন্তব্য হবে বাংলাদেশ
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩