লালমনিরহাটে মানবিক সহায়তা কার্ডে স্বজনপ্রীতির অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাটে মানবিক সহায়তা কার্ডে স্বজনপ্রীতির অভিযোগ

walton

লালমনিরহাট: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সরকারি মানবিক সহায়তা কার্ডের তালিকায় স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে লালমনিরহাট পৌরসভার কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (০৪ জুন) দুপুরে লালমনিরহাট পৌরসভার ২ নম্বর ওয়ার্ড যুবলীগের সম্পাদক জহুরুল হক জনি জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দেন।

অভিযোগে যায়, করোনা ভাইরাস (কোভিড ১৯) সংক্রমণ রোধে কর্মহীন দুস্থ মানুষদের সহায়তা করতে সরকার মানবিক সহায়তা কর্মসূচি চালু করে। এ কর্মসূচির সুবিধাভোগীদের স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়নে গঠিত কমিটি তালিকা প্রণয়ন করেন। এ তালিকা প্রণয়নে প্রকৃত দুস্থ ও কর্মহীনদের বাদ দিয়ে নিজের স্বচ্ছলকর্মী ও আত্নীয়-স্বজন এবং একাধিক সুবিধাভোগীদের নাম অন্তর্ভুক্ত করেন লালমনিরহাট পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদ। ফলে প্রকৃত দুস্থ ও কর্মহীনরা বঞ্চিত হয়ে মানবেতর জীবন-যাপন করেন।

বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া দাবি জানিয়ে জেলা প্রশাসক বরাবরে এলাকাবাসীর পক্ষে বৃহস্পতিবার লিখিত অভিযোগ দায়ের করেন ২ নম্বর ওয়ার্ডের দালালটারী এলাকার আব্দুল আজিজের ছেলে ওই ওয়ার্ড যুবলীগের সম্পাদক জহুরুল হক জনি।

অভিযোগকারী ওয়ার্ড যুবলীগের সম্পাদক  জহুরুল হক জনি বলেন, কাউন্সিলরের নিজের আত্নীয় স্বজন ও কর্মী বাহিনী ছাড়া সরকারি কোনো সুযোগ পান না এ এলাকার মানুষ। তাকে যারা ভোট দেয়নি তাদের কখনই কোনো সুবিধা দেওয়া হয় না। করোনা দুর্যোগে মানবিক সহায়তা কার্ডেও একাধিক সরকারি সুবিধাভোগীর নাম অন্তর্ভুক্ত রয়েছে। একাধিক সুবিধা ভোগকারী কলেজ শিক্ষকের পরিবারের নামও রয়েছে মানবিক সহায়তা কার্ডের তালিকায়। নাগরিক হিসেবে  অভিযোগ দিয়েছি। তদন্তে আসলে পুরো তথ্য প্রমাণসহ দাখিল করা হবে।

তবে অভিযোগ অস্বীকার করে ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদ বাংলানিউজকে বলেন, নিয়ম নীতি মেনে তালিকা প্রণয়ণ করা হয়েছে। সেই তালিকা সরকারি কর্মকর্তারা তদন্ত করে চূড়ান্ত করেছেন। এখানে অনিয়ম বা স্বজনপ্রীতি করা হয়নি। অভিযোগকারী আমাকে হেয় করতে এমন অভিযোগ তুলেছেন। অনিয়ম পেলে প্রশাসন তদন্ত করে পরিবর্তন করুক, তাতে আমার আপত্তি নেই।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বাংলানিউজকে বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এনটি

Nagad
করোনা আক্রান্তের ঝুঁকির মধ্যেই স্বাভাবিক হচ্ছে নগরজীবন!
ভিয়েতনামে আটকে পড়া ২৭ বাংলাদেশি নিয়ে মন্ত্রণালয়ের ব্যাখ্যা
ক্ষেতলালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
এবার ফ্লোরিডায় মানুষের মগজখেকো অ্যামিবার হানা! 
পিরোজপুরে মতানৈক্যের কারণে উন্নয়নে বরাদ্দকৃত টাকা ফেরত   


হাতিয়ায় ৩ হাজার মানুষ পানিবন্দি
সারা দেশে একটি ‘সাইবার পুলিশ স্টেশন’ করবে সিআইডি
স্ত্রীসহ ক্রেস্ট সিকিউরিটির চেয়ারম্যান আটক
যশোরে ছাত্র নির্যাতনের অভিযোগ: বিচারিক তদন্তের নির্দেশ
বাজেট পেশের ১ মাসের মধ্যেই খাদ্যখাতে মূল্যস্ফীতি বাড়লো