বরিশালে বাসে দ্বিগুণ ভাড়া আদায়ে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

বরিশাল: বরিশালে দূরপাল্লার বাসে স্বাস্থ্যবিধি অমান্য ও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে তিনটি পরিবহন এবং এক যাত্রীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৪ জুন) জেলা প্রশাসের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, চট্টগ্রাম অভিমুখী এসএ পরিবহন, অন্তরা পরিবহন এবং ঢাকা অভিমুখী দিদার ট্রাভেলস নামক তিনটি বাসের বেশ কয়েকজন যাত্রী নির্ধারিত ভাড়ার দ্বিগুণ/তিনগুণ ভাড়া আদায়ের অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত অভিযানে গিয়ে দেখতে পায় বাসগুলো ৫ থেকে ৭শ টাকার ভাড়া দেড়হাজার থেকে ১ হাজার ৬শ টাকা করে নিচ্ছে। অভিযোগ স্বীকার করে বাস সুপারভাইজার ও চালক এ জন্য মালিকপক্ষকে দায়ী করেন। এমন অপরাধে পরিবহন তিনকে মোট ২০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। এছাড়া অভিযানে স্বাস্থ্যবিধি না মানায় র‌্যাব- ৮ এর সদস্যদের সহযোগিতায় এক যাত্রীকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, ঢাকা ও চট্টগ্রামমুখী বেশ কয়েকটি বাস থামিয়ে স্বাস্থ্যবিধি পরিপালন ও ভাড়া তালিকা অনুযায়ী নির্ধারিত ভাড়া নেওয়া হচ্ছে কিনা তা পরিদর্শন করা হয়। এছাড়া ঢাকা ও চট্টগ্রামমুখী বেশ কয়েকটি বাস থামিয়ে স্বাস্থ্যবিধি পরিপালন ও ভাড়া তালিকা অনুযায়ী নির্ধারিত ভাড়া নেওয়া হচ্ছে কিনা তা পরিদর্শন করা হয়।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, জনস্বার্থে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এমএস/ওএইচ/

Nagad
ব্যবসায়ীর অর্ধগলিত মরদেহ: একজনের স্বীকারোক্তি
সাহারা খাতুনের মৃত্যুতে জাতিসংঘের আবাসিক সমন্বয়কের শোক
এটিএম কার্ড সংকটে গ্রাহকের ভোগান্তি
রাজশাহী ফিরেছেন এন্ড্রু কিশোরের মেয়ে
সাতক্ষীরায় করোনা রোগীসহ ২ জনের মৃত্যু


নগরের দৃষ্টিনন্দন স্থাপনায় পরিণত হবে সনদ দত্ত মহাশশ্মান
দিনে উন্মুক্ত স্থানে বর্জ্য না ফেলতে তাপসের অনুরোধ
তিনটি করে গাছ লাগানোর নির্দেশ নিবন্ধন অধিদপ্তরের
ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৫ লাখ ৬৯ হাজার টাকা জরিমানা
চলন্ত ট্রেনে ব্যাগ-ল্যাপটপ বদল, ৯৯৯-এ ফোন করে উদ্ধার