না'গঞ্জে করোনামুক্ত কারারক্ষীদের ফুল দিয়ে বরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা কারাগারে দায়িত্ব পালন করতে গিয়ে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছিলেন ১০ কারারক্ষী। তবে জেলা করোনা হাসপাতালে আইসোলেশনে থাকার পর এখন তারা সবাই সুস্থ। করোনামুক্ত হওয়ায় তাদের ফুল দিয়ে বরণ করার পাশাপাশি ফল উপহার দেয়া হয়েছে জেলা কারাগার কর্তৃপক্ষের পক্ষ থেকে। 

বুধবার (৩ জুন) দুপুরে জেলা কারাগারের মূল ফটকের বাইরে তাদেরকে বরণ করেন জেল সুপার সুভাষ কুমার ঘোষ। এসময় জেলার শাহ রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। 

এর আগে গত ১৯ মে থেকে ওই ১০ কারারক্ষী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিছুদিন চিকিৎসা নেয়ার পর সম্প্রতি পরপর দুবার করে তাদের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসায় তাদেরকে হাসপাতাল থেকে সুস্থ ঘোষণায় ছাড়পত্র দেয়া হয়। এ কারাগারের মোট ১১৭ জন কারারক্ষীর নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। তারা সবাই জেলা করোনা হাসপাতাল ও কারাগারের অভ্যন্তরে আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন। এর মধ্যে ১০ জন সুস্থ হয়েছেন এবং ২৪ জন এখনো আইসোলেশনে রয়েছেন। আক্রান্তরা সকলেই ভালো আছেন এবং সুস্থতার পথে। তাদের তেমন উপসর্গ নেই বলে কারা কর্তৃপক্ষ সুত্রে জানা গেছে। 

জেল সুপার সুভাষ কুমার ঘোষ বাংলানিউজকে জানান, সুস্থ হওয়া ১০ কারারক্ষীকে আজ ফুল দিয়ে ও মৌসুমী ফল, মিষ্টি দিয়ে বরণ করা হয়েছে। তাদের মনোবল যেন আরো দৃঢ় হয় এবং তারা যেন আরো অধিক মনোবল নিয়ে কাজে ফিরতে পারেন এজন্য তাদেরকে উৎসাহ দেয়া হয়েছে। আমাদের কারারক্ষী যারা আক্রান্ত তারা সুস্থতার পথে রয়েছেন।

এ কারাগারে এখন বন্দি সংখ্যা প্রায় ১৭শ। এ ছাড়া কারাগারে কর্মরত কারারক্ষীসহ কর্মকর্তা-কর্মচারী রয়েছেন প্রায় ৩০০ জন।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ৩, ২০২০
এমএইচএম

Nagad
স্বল্প পরিসরে বেচাকেনা হচ্ছে, স্বপ্ন দেখছেন ব্যবসায়ীরা
‘সংগঠন বিরোধী কর্মকাণ্ডে’ যুক্ত জায়েদ, প্রযোজক সমিতির শোকজ
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা
পশুর হাটের ইজারাদারদের মেয়র নাছিরের কড়া নির্দেশনা
এই প্রথম বেনাপোলে পার্সেল ভ্যানে পণ্য আমদানি শুরু


জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে যুব কংগ্রেসের বিক্ষোভ
কেশবপুরে ভোটের মাঠে এলে মিলবে মাস্ক-স্যানিটাইজার
রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
ফার্মেসিতে বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ, আটক ১
উন্নত ও টেকসই ভবিষ্যৎ নির্মাণই হুয়াওয়ের লক্ষ্য