ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

জাতীয়

জমজদের চমক!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জুন ৩, ২০২০
জমজদের চমক! আশরাফুল ইসলাম ও আশিক ইসলাম।

খুলনা: একই গর্ভ থেকে জন্ম হয়েছিল একদিনে। চেহারার সঙ্গে যেমন মিল রয়েছে তেমনি মিল রয়েছে নানারকম অভ্যাসেও। সেই ধারা বজায় থাকল এসএসসির ফলাফলে।

মো. আশরাফুল ইসলাম ও মো. আশিক ইসলাম। জমজ এ দুই ভাই এবার এসএসসি পরীক্ষার ফলাফলে চমক দেখিয়েছেন।

দু’জনেরই খুলনার রূপসার বেলফুলিয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ অর্জন করেছে। আশরাফুল ঐচ্ছিকসহ সব বিষয়ে ‌এ প্লাস নিয়ে অর্জন করেছে গোল্ডেন জিপিএ-৫, আর আশিক রসায়ন বিজ্ঞান বাদে অন্যান্য সব বিষয়ে এ প্লাস নিয়ে জিপিএ-৫। তাদের এ ফলাফলে খুশি পরিবারসহ শিক্ষকরা।

দরিদ্র পরিবারে ২০০৪ সালের ১১ আগস্ট জন্মগ্রহণ করে জমজ এ দুই ভাই। ৪ সন্তানের মধ্যে এরা ছোট। সবার বড় বোন সরকারি আজম খান কমার্স কলেজে ব্যবস্থাপনা বিভাগে মাস্টার্স পড়ছেন। বড় ভাই ডিপ্লোমা শেষ করে বিএসসি ইঞ্জিনিয়রিং পড়ছেন।

বাবা মো. মশিউর রহমান খুলনার আক্তার চেম্বারে টেইলার্সের দর্জি। মা রেনু বেগমও বাসায় বসে সেলাইয়ের কাজ করেন। পরিবার দারিদ্র হলেও পিতা-মাতার প্রবল স্বপ্ন সন্তানদের সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা।

বুধবার (৩ জুন) মা রেনু বেগম বাংলানিউজকে বলেন, দুই ভাই শুধু দেখতেই এক নয়। তাদের স্বভাবও একেবারে একরকম। দু’জনে অসুস্থ হয় একসঙ্গে। খিদেও একই সময় পায় দুই জন্ম থেকেই একে অপরের প্রতি সহানুভূতিশীল। ভালবাসার কমতি নাই দু’জনের মধ্যে। শখও একই রকম। খেলার কোনো সঙ্গী প্রয়োজন হয় না তাদের। একসঙ্গে খেলাধুলা, একসঙ্গে পড়ালেখা। আবার একইসঙ্গে সাফল্য অর্জন। উভয়ই কয়েক বছরের মধ্যে দারিদ্র পরিবারে বয়ে এনেছে বেশ কয়েকটি সাফল্য। এর আগে এরা ৫ শ্রেণি ও ৮ম শ্রেণিতে সাফল্য বয়ে আনে।

আশরাফুল ইসলাম ও আশিক ইসলাম বাংলানিউজকে বলে, আমরা দুই ভাই বড় হয়ে ডাক্তার হতে মানুষের সেবা করতে চাই।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জুন ৩, ২০২০
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa