করোনা আক্রান্তের খবর শুনে পালালেন গৃহবধূ, বাড়ি লকডাউন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

কুড়িগ্রাম: করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর শুনে বাবার বাড়ি পালিয়ে এলেন গৃহবধূ। খবরটি ছড়িয়ে পড়লে স্থানীয় প্রশাসন ওই বাড়িটি লকডাউন ঘোষণা করে। 

রোববার (৩১ মে) দুপুরে কুড়িগ্রামের উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের ওলামাগঞ্জ গ্রামে গৃহবধূর বাবার বাড়ি লকডাউন করা হয়। পরে ওই বাড়ির অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুরে পাঠায় স্বাস্থ্য বিভাগ।

গার্মেন্টসকর্মী ওই গৃহবধু গত ১২ মে চট্টগ্রাম থেকে কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের স্বামীর বাড়িতে আসেন। এরপর তার করোনা উপসর্গ জ্বর, সর্দি, কাশি দেখা দিলে উপজেলা স্বাস্থ্য বিভাগ গত ২৭ মে উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নে তার স্বামীর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে। 

গত শনিবার (৩০ মে) বিকেলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে কোভিড-১৯ পজেটিভ ফলাফল এলে রাতেই তিনি চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন। স্থানীয় প্রশাসন বিষয়টি জানতে পেরে গৃহবধুর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে বগুড়া থেকে পরিবারের সস্যদের সহায়তায় তাকে ফিরিয়ে আনা হয়। 

গৃহবধু ফিরে এলেও স্বামীর বাড়ি বুড়াবুড়ি ইউনিয়নের ফকিরপাড়ায় না গিয়ে পালিয়ে বাবার বাড়ি হাতিয়া ইউনিয়নের ওলামাগঞ্জ চলে যান। রোববার দুপুরে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের লোকজনসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুর কাদের ঘটনাস্থলে গিয়ে বাড়িটি লকডাউন ঘোষণা করেন। 

ইউএনও মো. আব্দুর কাদের বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আক্রান্ত ওই গৃহবধূর বাবার বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য বিভাগকে গৃহবধূর বাবার বাড়ির লোকজনের নমুনা সংগ্রহ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মে ৩১, ২০২০
এফইএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: কুড়িগ্রাম করোনা ভাইরাস
Nagad
পশুর হাটের ইজারাদারদের মেয়র নাছিরের কড়া নির্দেশনা
এই প্রথম বেনাপোলে পার্সেল ভ্যানে পণ্য আমদানি শুরু
জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে যুব কংগ্রেসের বিক্ষোভ
কেশবপুরে ভোটের মাঠে এলে মিলবে মাস্ক-স্যানিটাইজার
রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


ফার্মেসিতে বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ, আটক ১
উন্নত ও টেকসই ভবিষ্যৎ নির্মাণই হুয়াওয়ের লক্ষ্য
১৫ জেলার নিম্নাঞ্চল বন্যায় প্লাবিত
ব্যবসায়ীর অর্ধগলিত মরদেহ: একজনের স্বীকারোক্তি
সাহারা খাতুনের মৃত্যুতে জাতিসংঘের আবাসিক সমন্বয়কের শোক