ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

জাতীয়

বরিশাল বোর্ডে অকৃতকার্য ২২ হাজার পরীক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, মে ৩১, ২০২০
বরিশাল বোর্ডে অকৃতকার্য ২২ হাজার পরীক্ষার্থী বরিশাল শিক্ষা বোর্ড

বরিশাল: বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০২০ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) পরীক্ষায় পাশের হার ৭৯ দশমিক ৭০ শতাংশ।

যেখানে ১ লাখ ১২ হাজার ৪৩৬ জন অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৮৯ হাজার ৬১৬ জন পরীক্ষার্থী।  আর এই হিসেবে অকৃতকার্য হয়েছে ২২ হাজার ৮২০ জন পরীক্ষার্থী।

 

বরিশাল শিক্ষাবোর্ডে প্রকাশিত এসএসসি'র ফলাফলের পরিসংখ্যান অনুযায়ী, বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে বরিশাল বিভাগের ছয় জেলার ১ হাজার ৪৩২টি স্কুলের ১ লাখ ১৩ হাজার ২৯৫ শিক্ষার্থীর এবছর এসএসসি পরীক্ষায় নিবন্ধন করলেও পরীক্ষায় অংশগ্রহণ করে ১ লাখ ১২ হাজার ৪৩৬ জন পরীক্ষার্থী।  

সে হিসেবে পটুয়াখালী জেলায় ২৫৭টি স্কুলের ২১ হাজার ৬৪১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১৮ হাজার ৫ জন এবং ফেল করেছে ৩ হাজার ৬৩৬ জন পরীক্ষার্থী।  

বরগুনা জেলায় ১৫১টি স্কুলের ১২ হাজার ১২৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১০ হাজার ৮০ জন এবং ফেল করেছে ২ হাজার ৪৪ জন পরীক্ষার্থী।  

বরিশাল জেলায় ৪১৬টি স্কুলের ৩৭ হাজার ৫৯৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২৮ হাজার ৮৫২ জন এবং ফেল করেছে ৮ হাজার ৭৪৫ জন পরীক্ষার্থী।  

পিরোজপুর জেলায় ২৪৪টি স্কুলের ১৩ হাজার ২৫৯ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করেছে ১১ হাজার ১৩৫ জন এবং ফেল করেছে ২ হাজার ১২৪ জন পরীক্ষার্থী।  

ভোলা জেলায় ১৯৪টি স্কুলের ১৭ হাজার ২৯৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১৩ হাজার ১৭৬ জন এবং ফেল করেছে ৪ হাজার ১২০ জন পরীক্ষার্থী।  

ঝালকাঠি জেলায় ১৭০টি স্কুলের ১০ হাজার ৫১৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৮ হাজার ৩৬৮ জন এবং ফেল করেছে ২ হাজার ১৫১ জন পরীক্ষার্থী।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মে ৩১, ২০২০
এমএস/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa