স্বস্তি এসেছে লঞ্চ ও স্পিডবোট যাত্রীদের

ইমতিয়াজ আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লঞ্চ চলাচল শুরু। ছবি: বাংলানিউজ

walton

মাদারীপুর: প্রায় দুই মাস পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ ও স্পিডবোট চালু হওয়ায় স্বস্তি এসেছে নৌরুটের যাত্রীদের মধ্যে। 

রোববার (৩১ মে) সকাল থেকে নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চালু হয়।

কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে গত মার্চ মাসের ২৪ তারিখ দুপুর থেকে এই নৌরুটে বন্ধ রাখা হয় লঞ্চ ও স্পিডবোট চলাচল। জরুরি পারাপারের জন্যে ফেরি চালু থাকলে সাধারণ যাত্রীরা ফেরিতেই পদ্মা পার হয়ে আসছিল এতদিন। নৌযান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগ মাথায় নিয়ে পদ্মা পার হতে হয়েছে যাত্রীদের। দীর্ঘ দিন পর রোববার সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট চালু হওয়ায় সাধারণ যাত্রীদের মধ্যে কিছুটা স্বস্তি নেমে এসেছে।

ঢাকাগামী যাত্রী আহসান আহমেদ জানান, জরুরি ভিত্তিতে ঢাকা যাওয়ার ক্ষেত্রে নৌযান চলাচল স্বাভাবিক না থাকলে দুর্ভোগে পড়তে হয়। লঞ্চ ও স্পিডবোট চালু হওয়ায় কিছুটা স্বস্তি এসেছে। তবে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সঙ্গে চলাচল করতে হবে।

তাহমিনা আক্তার নামে এক যাত্রী বলেন, লঞ্চ চালু হওয়ায় সাধারণ যাত্রীদের জন্য একটু সুবিধা হয়েছে। স্বাভাবিক ভাবেই পদ্মা পার হতে পারছি এখন।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, স্বাস্থ্যবিধি মেনে রোববার সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করেছে। নৌযানে ধারণক্ষমতা অনুযায়ী যাত্রী পারাপার করা হচ্ছে। 
নৌরুটে ৮৬টি লঞ্চ ও ২ শতাধিক স্পিডবোট রয়েছে।

কাঁঠালবাড়ী লঞ্চ ঘাট সূত্র জানায়, সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করেছে। যাত্রী উঠানোর আগে এবং যাত্রী নামানোর পরে জীবাণুনাশক দ্বারা পুরো লঞ্চ ও স্পিডবোটকে স্প্রে করা হচ্ছে। লঞ্চের ভেতরে হাত ধোয়ার সকল ব্যবস্থা রয়েছে। 

এছাড়া ধারণক্ষমতা অনুযায়ী যাত্রী পারাপার, লঞ্চ ও স্পিডবোটের চালক-কর্মচারী ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করার নির্দেশনা মেনে লঞ্চ ও স্পিডবোট চালু হয়েছে সকাল থেকে।

কাঁঠালবাড়ী লঞ্চ মালিক সমিতির সভাপতি বিএম আতাউর রহমান আতাহার বেপারী জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে প্রায় ২ মাসেরও বেশি সময় ধরে লঞ্চ চলাচল বন্ধ ছিল। সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে রোববার সকাল থেকে লঞ্চ চলাচল শুরু করেছে।

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করেছে। ঘাট এলাকায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, মে ৩১, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: লঞ্চ সার্ভিস মাদারীপুর
Nagad
হাতিয়ায় ৩ হাজার মানুষ পানিবন্দি
সারা দেশে একটি ‘সাইবার পুলিশ স্টেশন’ করবে সিআইডি
স্ত্রীসহ ক্রেস্ট সিকিউরিটির চেয়ারম্যান আটক
যশোরে ছাত্র নির্যাতনের অভিযোগ: বিচারিক তদন্তের নির্দেশ
বাজেট পেশের ১ মাসের মধ্যেই খাদ্যখাতে মূল্যস্ফীতি বাড়লো


শায়খুল হাদিস আল্লামা নঈমী আর নেই
নতুন শর্ত নিয়ে গ্রামীণফোনের রিট কার্যতালিকা থেকে বাদ
সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা: জামিনযোগ্য মামলা, আসামিও অধরা 
দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৬ 
বিএনপি মাঠে নয়, শুধু টিভিতেই: তথ্যমন্ত্রী