ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

জাতীয়

সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৯ ঘণ্টা, মে ২৮, ২০২০
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন

সিলেট: ঈদের পর করোনার রেকর্ডে ছোবল পড়তে শুরু করেছে সিলেটে। একই দিনে সিলেটের দুটি ল্যাবে ৪৮ জনের করোনা শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪২ জন ও শাবিপ্রবির ল্যাবে ৬ জনের করোনা শনাক্ত হয়। ওসমানী মেডিক্যাল কলেজে আক্রান্তদের সবাই সিলেট জেলার বাসিন্দা।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, সিলেট জেলায় আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ, সাংবাদিক রয়েছেন।
 
তিনি বাংলানিউজকে বলেন, বুধবার (২৭ মে) পিসিআর ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে ৪২ জনের রিপোর্ট পজিটিভ আসে।
 
আক্রান্তদের মধ্যে মহানগর ও সদর উপজেলায় ২৪ জন, জৈন্তাপুরে ৬, জকিগঞ্জে ৪, গোলাগঞ্জে ৩,  ওসমানীনগরে ও কানাইঘাটে ২ জন করে এবং ফেঞ্চুগঞ্জে একজন রয়েছেন। এদের  মধ্যে  দুজন  চিকিৎসক,  ৩ জন পুলিশ, একজন সাংবাদিক এবং একজন ব্যাংক কর্মকর্তা রয়েছেন বলে জানা গেছে।
  
এদিকে, একই দিনে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১০৮ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

শাবিপ্রবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় এ তথ্য নিশ্চিত করে বলেন, এদিন শাবির ল্যাবে ১০৮টি নমুনা সংগ্রহ করে ৯০টির নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা পজিটিভ শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের সবাই সুনামগঞ্জের। এদের মধ্যে পুলিশের ৫ সদস্য ও একজন চিকিৎসক রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, বিভাগের চার জেলায় ৭৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সর্বাধিক সিলেট জেলায় ৩৮৮ জন। এছাড়া সুনামগঞ্জে ১১৩ জন, হবিগঞ্জে ১৬৪ ও মৌলভীবাজারে ৯৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯১ জন।
 
বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মে ২৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa