বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোভিড-১৯ । ছবি: বাংলানিউজ

walton

বগুড়া: বগুড়ায় ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে ৫০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যা এখন পর্যন্ত এ জেলায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের সংখ্যা। এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪০ জনে

বুধবার (২৭ মে) রাত সাড়ে ৯টার দিকে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বুধবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় জেলার মোট ১৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫০ জনের করোনা পজিটিভ আসে। আক্রান্তদের বয়স ১ থেকে ৭৩ বছর।

জানা গেছে, বগুড়ায় নতুন করে আক্রান্ত ৫০ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও ১৪ জন নারী। আক্রান্তদের মধ্যে ৩৩ জনই বগুড়া সদরের বাসিন্দা। তাদের মধ্যে ১২ জন শহরের চেলোপাড়া এলাকার চাষি ও বাজারের শ্রমিক। এছাড়া গাবতলী উপজেলার ৮ জন, শাজাহানপুর উপজেলার ৫ জন, সোনাতলা উপজেলার ২ জন, কাহালু উপজেলার ১ জন এবং নন্দীগ্রাম উপজেলার ১ জন।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে বগুড়া জেলা ব্যতিত অন্যান্য জেলার ১১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬৫টি সিরাজগঞ্জ জেলার, ৪৮টি জয়পুরহাট জেলার এবং ৩টি গাইবান্ধা জেলার।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, বুধবার আক্রান্তদের মধ্যে অন্তত ১০ জনের উপসর্গগুলো বেশ জোড়ালো। তাই তাদের আইসোলেশন ইউনিট ও ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হতে পারে।

বাংলাদেশ সময়: ০৩৩৭ ঘণ্টা, মে ২৮, ২০২০
এসএমএকে/আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
এটিএম কার্ড সংকটে গ্রাহকের ভোগান্তি
রাজশাহী ফিরেছেন এন্ড্রু কিশোরের মেয়ে
সাতক্ষীরায় করোনা রোগীসহ ২ জনের মৃত্যু
নগরের দৃষ্টি নন্দন স্থাপনায় পরিণত হবে সনদ দত্ত মহাশশ্মান
দিনে উন্মুক্ত স্থানে বর্জ্য না ফেলতে তাপসের অনুরোধ


তিনটি করে গাছ লাগানোর নির্দেশ নিবন্ধন অধিদপ্তরের
ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৫ লাখ ৬৯ হাজার টাকা জরিমানা
চলন্ত ট্রেনে ব্যাগ-ল্যাপটপ বদল, ৯৯৯-এ ফোন করে উদ্ধার
প্লাটিনাম পরিবহনের বাসে ইয়াবা, আটক ২
হাতুড়ে ডাক্তার দম্পতির চিকিৎসায় প্রাণ গেলো নারীর!