রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর

walton

রংপুর: রংপুরের পীরগঞ্জে ঈদ উপলক্ষে নেশা জাতীয় বিষাক্ত মদপানে পাঁচ ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন আরও প্রায় আট থেকে দশজন। 

সোমবার (২৫ মে) রাত থেকে মঙ্গলবার (২৬ মে) সকাল ও বিকেলের দিকে পীরগঞ্জের শানেরহাট এলাকায় এ ঘটনা ঘটে।  

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বাংলানিউজকে জানান, সোমবার রাত ও মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত পীরগঞ্জের ১০ নম্বর শানেরহাট ইউনিয়নে বেশ কয়েকজনের নেশা জাতীয় স্পিরিট পানে মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়লেও তাদের পরিবার বিষয়টি অস্বীকার করে আসছে। তবে তাদের বিরুদ্ধে নেশা জাতীয় দ্রব্য পানের অভিযোগ রয়েছে। তিনি পাঁচজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করলেও স্থানীয় সূত্রে ছয়জন মৃত্যুর খবর পাওয়া গেছে।

জানা যায়, মঙ্গলবার সকালে শানেরহাট খোলাহাটি গ্রামে তিনদিন আগের জেলফেরত আব্দুর রাজ্জাক (৪৫), বিকেলে পাহাড়পুরের জাইদুল হক (৩৫) ও পার্শ্ববর্তী মিঠাপুকুর উপজেলার বাজিতপুর গ্রামের চন্দন কুমারের (৩০) মৃত্যু হয়। এর আগের দিন সোমবার রাতে রায়তি সাদুল্লাপুরের দুলা মিয়া (৫২) এবং হরিরাম সাহাপুরের লাল মিয়া (৩০)সহ তিনজন মারা গেছেন। 

ওই ব্যক্তিরাসহ বিভিন্ন বয়সের মানুষ সংঘবদ্ধভাবে শানেরহাট বন্দরে সোমবার রাতে মদপান করে ঈদ উদযাপন করছিল। এতে ওইদিন রাত থেকেই অন্তত ১৫ জন অসুস্থ হয়ে পড়েন। তাদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এছাড়া পীরগঞ্জের ধল্লাকান্দির খালেক (৫০), আকবর (৪৫) ও মিলন মাস্টার (৫২), কাজীপাড়ার খোড়া শাহিন (৪২) ও খোলাহাটির ডিস মতি (৩৬)সহ ১০ জন অসুস্থ অবস্থায় বাড়ি ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  

এ ব্যাপারে শানেরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু বলেন, সবার মুখে মুখে তো মদপানে ওই লোকদের মৃত্যু হয়েছে বলে শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ওসি সরেস চন্দ্র বাংলানিউজকে বলেন, পরিবারের লোকজন মরদেহ দাফন করেছেন। কেউ অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, মে ২৬, ২০২০
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: রংপুর
Nagad
ফার্মেসিতে বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ, আটক ১
উন্নত ও টেকসই ভবিষ্যৎ নির্মাণই হুয়াওয়ের লক্ষ্য
১৫ জেলার নিম্নাঞ্চল বন্যায় প্লাবিত
ব্যবসায়ীর অর্ধগলিত মরদেহ: একজনের স্বীকারোক্তি
সাহারা খাতুনের মৃত্যুতে জাতিসংঘের আবাসিক সমন্বয়কের শোক


এটিএম কার্ড সংকটে গ্রাহকের ভোগান্তি
রাজশাহী ফিরেছেন এন্ড্রু কিশোরের মেয়ে
সাতক্ষীরায় করোনা রোগীসহ ২ জনের মৃত্যু
নগরের দৃষ্টিনন্দন স্থাপনায় পরিণত হবে সনদ দত্ত মহাশশ্মান
দিনে উন্মুক্ত স্থানে বর্জ্য না ফেলতে তাপসের অনুরোধ