ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

জাতীয়

করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, মে ২৬, ২০২০
করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু

ঢাকা: ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ শওকত হোসেন অপু (৫৪) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মঙ্গলবার (২৬ মে) দুপুর ১২টা ৪৫ মিনিটে সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ঢাকা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক শিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো আইনজীবী মারা গেলেন।  

তিনি বলেন, তার পরিবারের অন্য সদস্যদেরও করোনা পজেটিভ। আট-দশ দিন আগেই টেস্টে তার করোনা ধরা পড়ে। তবে এতদিন তিনি বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন।

প্রয়াত আইনজীবী শওকত হোসেন অপুর নিকটাত্মীয় ও সুপ্রিম কোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী ইলিয়াসুর রহমান জানান, তার আগেই করোনা পজেটিভ ছিল। বাসায় থেকেই তিনি চিকিৎসা নিচ্ছিলেন। মঙ্গলবার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে সিএমএইচ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি। এখনও সেখানেই তার মরদেহ আছে।  

জানা যায়, অ্যাডভোকেট অপু ডায়াবেটিসে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন।  

আইনজীবী অপুর গ্রামের বাড়ি পিরোজপুর জেলার নাজিরপুর থানার মাটিভাঙ্গা গ্রামে। তিনি ১৯৯১ সনের ১০ সেপ্টেম্বর আইন পেশার সনদপ্রাপ্ত হয়ে ১৯৯২ সালের ১০ জানুয়ারি ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন।  

বাংলাদেশ সময়: ২৩০৯ ঘণ্টা, মে ২৬, ২০২০
কেআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa