নিরানন্দ ঈদের দিনগুলোতে ফাঁকা সাভারের বিনোদন কেন্দ্র

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উৎসবহীন ফ্যান্টাসি কিংডম। ছবি: বাংলানিউজ

walton

সাভার (ঢাকা): করোনার কারণে সারাদেশ পর্যুদস্ত। এরমধ্যে ঈদের আনন্দ যেন কষ্ট আর দুর্দশায় পরিণত হয়েছে। প্রতিবছর দুই ঈদসহ বিভিন্ন উৎসবে সাভারের বিনোদন কেন্দ্রগুলো থাকে কানায় কানায় ভরপুর। কিন্তু এবার ঈদুল ফিতরের দ্বিতীয় দিনেও বিনোদন কেন্দ্রগুলো পুরোপুরি ফাঁকা। জনশূন্য অবস্থায় পড়ে আছে এখানকার থিম পার্ক, লেকপারসহ বিভিন্ন দর্শনীয় স্থান।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে সরজমিনে আশুলিয়ার জামগড়া এলাকার ফ্যান্টাসি কিংডমের সামনে গিয়ে দেখা গেছে, বহুল আলোচিত এই থিম পার্কটি পুরোপুরি ফাঁকা পড়ে আছে। পার্কটির প্রধান গেটের সামনে দুই-তিনজন নিরাপত্তাকর্মী ছাড়া আর কেউ নেই। পার্কটির সামনে এসে কিছু মানুষ ঘুরাঘুরি করলেও ভেতরে যেতে পারছে না কেউ।

এদিকে বাড়ইপাড়া এলাকায় নন্দন পার্ক, ধামরাইয়ের আলাদিনস পার্ক ও নবীনগর এলাকার জাতীয় স্মৃতিসৌধের খোঁজ নিয়ে একই অবস্থার কথা জানা গেছে।

ফ্যান্টাসি কিংডম ও কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেডের হেড অব মিডিয়া অ্যান্ড পি আর এম মাহফুজুর রহমান বাংলানিউজকে বলেন, করোনা বাংলাদেশে আক্রমণের পরপরই আমাদের ফ্যান্টাসি কিংডম বন্ধ করে দেওয়া হয়েছে। এর পর থেকে কাউকেই পার্কের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। পার্ক বন্ধ করার কারণে গত দুই মাসে আমাদের প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে। এই ঈদেও আমাদের বড় একটি ক্ষতি হয়ে গেল৷ 

নন্দন পার্কের হেড অব মিডিয়া অফিসার মেজবাউদ্দিন প্রিন্স বাংলানিউজকে বলেন, আগের ঈদগুলোতে আমরা দর্শনার্থীদের কাছে টিকিট বিক্রি করেও টিকিটের চাহিদা পূরন করতে পারিনি। কিন্তু এবার ঈদে করোনার কারণে আমরা অনেক লসে রয়েছি৷ পার্ক খুলতে পারছি না। দর্শনার্থীও আসছে না।

নিরাপত্তার বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন বলেন, এবারের ঈদের কোনো আনন্দ নেই। ঈদের দিনেও সড়কে তেমন মানুষ চোখে পরেনি। আর বিনোদন কেন্দ্রগুলোতে তো জনসাধারণের যাওয়া পুরোপুরি নিষেধ। আমরা সবসময় জনগণের জন্য বাইরে আছি। জনগণ যেন আমাদের সবার জন্য নিজ নিজ বাড়িতে থাকে এটাই আমরা চাইব।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মে ২৬, ২০২০
এমকেআর

Nagad
নতুন শর্ত নিয়ে গ্রামীণফোনের রিট কার্যতালিকা থেকে বাদ
সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা: জামিনযোগ্য মামলা, আসামিও অধরা 
দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৬ 
বিএনপি মাঠে নয়, শুধু টিভিতেই: তথ্যমন্ত্রী
চট্টগ্রামে অনলাইনে জমছে পশুর হাট


সারিয়াকান্দি-সোনাতলা ও কেশবপুরে ৭২ ঘণ্টা বাইক চলাচল নিষেধ
খাল খননের দাবিতে মানববন্ধন করায় কৃষকদের হুমকি
চাঁদা না পেয়ে পিটিয়ে জখম, শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ
বগুড়া-১ ও যশোর-৬ উপ-নির্বাচন: ১৪ জুলাই সাধারণ ছুটি
মুজিববর্ষে করোনা সহায়তা যাবে ১০ টাকার ব্যাংক হিসাবেও