ঢাকা, শুক্রবার, ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

পুলিশের ঊর্ধ্বতনরাও করোনায় আক্রান্ত হচ্ছেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, মে ২৩, ২০২০
পুলিশের ঊর্ধ্বতনরাও করোনায় আক্রান্ত হচ্ছেন

ঢাকা: চলমান করোনাযুদ্ধে জনসাধারণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে প্রতিনিয়তই পুলিশ বাহিনীতে আক্রান্তের সংখ্যা বাড়ছে। বাহিনীটির মাঠ পর্যায়ের সদস্যদের মধ্যে আক্রান্তের হার বেশি হলেও রেহাই পাচ্ছেন না ঊর্ধ্বতনরাও।

শনিবার (২৩ মে) সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৩ হাজার ৫৭৪ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।  

জানা গেছে, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ৮ জন, অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ২০ জন, পরিদর্শক পদমর্যাদার ৯৭ জন, উপ-পরিদর্শক (এসআই) পদমর্যাদার ৩৮৬ জন ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পদমর্যাদার ৪৮১ জন কর্মকর্তা রয়েছেন।

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সঙ্গে সুস্থতার হারও বাড়ছে।

করোনায় এখন পর্যন্ত বাহিনীটির ১২ জন সদস্য আত্মোৎসর্গ করেছেন। তারা হলেন- ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা, এএসআই শ্রী রঘুনাথ রায়, কনস্টেবল জসিম উদ্দিন, এএসআই মো. আব্দুল খালেক, কনস্টেবল মো. আশেক মাহমুদ, এসআই সুলতানুল আরেফিন, এসবির এসআই নাজির উদ্দীন, এসআই মো. মজিবুর রহমান তালুকদার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কনস্টেবল মো. নঈমুল হক, চট্টগ্রাম জেলা পুলিশের কনস্টেবল মোখলেসুর রহমান, ডিএমপির নায়েক মো. আল মামুনুর রশিদ ও রাজশাহী রেঞ্জ রিজার্ভ ফোর্সে এসআই আল মোশাররফ হোসেন।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বলেন, চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে পুলিশ। সর্বদাই জনগণের পাশে রয়েছেন পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, মে ২৩, ২০২০
পিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa