নতুন ২৪ জনসহ বরিশাল বিভাগে ৩৩২ জনের করেনা শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

বরিশাল: বরিশাল বিভাগের ৬ জেলায় মোট ৩৩২ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ১১৯ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় বিভাগের মধ্যে বরগুনা ব্যতিত ৫ জেলায় ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

যার মধ্যে বরিশাল মেট্রোপলিটন ও জেলা পুলিশের ৬ সদস্য এবং বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের এক সদস্যসহ জেলার ১২ জন, পিরোজপুরের ৯ জন, পটুয়াখালীর ১ জন, ভোলার ১ জন ও ঝালকাঠির ১ জন রয়েছেন।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশী নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ১২ হাজার ৯২০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

যার মধ্য হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১২ হাজার ১৩৫ জনকে, আর এরমধ্যে ৯ হাজার ৯২৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।  এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৭৮৫ জন রয়েছেন এবং এ পর্যন্ত ৭০৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৪৪০ জন এবং এরইমধ্যে ২৫৫ জনকে ছাড়পত্রও দেয়া হয়েছে।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১৩৭ জন, পটুয়াখালীতে ৪১, ভোলায় ১৮, পিরোজপুরে ৫৩, বরগুনায় ৪৯ ও ঝালকাঠিতে ৩৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যার মধ্যে গোটা বিভাগে ১১৯ জন করোনা পজিটিভ রোগী সুস্থ্য হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে।

এছাড়া বরিশালের মুলাদীতে ১জন, ঝালকাঠির নলছিটিতে ১ জন, পটুয়াখালী জেলার সদর উপজেলায় ১ জন, মির্জাগঞ্জে ১ জন, দুমকিতে ১ জন, বরগুনা জেলার আমতলীতে ১ জন ও বেতাগীতে ১ জনের মৃত্যুর হয়েছে। এ নিয়ে বিভাগে ৭ জন ব্যক্তির করোনায় মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২০২ ঘন্টা, মে ২৩, ২০২০
এমএস/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই
সৌদি থেকে ফিরলেন আটকে পড়া ৪১৮ বাংলাদেশি
সিলেট জেলাতেই আক্রান্ত ৩ হাজার ছাড়াল
খুলনার তেরখাদায় সন্ত্রাসী জিলু মুন্সি গ্রেফতার
ডাকাতি মামলায় দীর্ঘদিন পলাতক, অবশেষে গ্রেফতার


পদ্মায় নৌকা ডুবি: সংসারে আর রইল না কেউ উপার্জনের
ইয়াবা আনতে ঢাকা থেকে ট্রাক যায় কক্সবাজার
সবুজ গালিচায় ঢাবি
ঘরোয়া খেলাধুলা চালু করতে চান ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল
আমদানি-রফতানি পণ্যের মান পরীক্ষার ল্যাবে চুরি