বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

বগুড়া: বগুড়ার সোনাতলা উপজেলায় হতদরিদ্রদের বরাদ্দ দেওয়া ১০ টাকা কেজির ৫০ বস্তা চাল কিনে মজুদের অভিযোগে মিঠু মিয়া মন্ডল (৩৮) নামে এক কৃষক লীগ নেতাকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার ( ০৯ এপ্রিল) সন্ধ্যায় ঘটনাস্থল উপজেলার মধুপুর ইউনিয়নের হাঁসরাজ গ্রামে তার বাড়ি থেকে চালসহ আটক করা হয়। পরে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

মিঠু মিয়া সোনাতলা উপজেলার মধুপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড কৃষক লীগের সভাপতি এবং দড়ি হাঁসরাজ গ্রামের মৃত অফিজ উদ্দিন ম-লের ছেলে।

সোনাতলা থানার সাব ইন্সপেক্টর (এসআই) রহিম উদ্দিন বাংলানিউজকে জানান, মিঠু বাড়িতে সরকারি বরাদ্দের চাল মজুদ রেখেছেন খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধার দিকে তার বাড়িতে যাই। এরপর তার বাড়িতে একটি ঘরের ভেতর থেকে খাদ্য অধিদপ্তরের ৫০ বস্তা চাল পাওয়া যায়। প্রতিটি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে।

তিনি আরও জানান, সরকারি চালগুলো কার কাছ থেকে কিনেছে জানতে চাইলে সে সদুত্তর দিতে পারেননি। ফলে ওই চালগুলো জব্দ করে তাকেসহ থানায় আনা হয়।

মধুপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি দবির উদ্দিন বাংলানিউজকে জানান, মিঠু কৃষক লীগের ৩নং ওয়ার্ড কমিটির সভাপতি। তিনি বলেন, আমি শুনেছি হতদরিদ্রদের জন্য সরকারের দেওয়া ১০ টাকা কেজির চালগুলো মিঠু তার বাড়িতে মজুদ করেছে। কিন্তু এই চালগুলো তার ঘরে থাকার কথা নয়।

সোনাতলা থানার পরিদশুক (ওসি তদন্ত) জাহিদ হোসেন বাংলানিউজকে জানান, আটক মিঠু মন্ডলের বিরুদ্ধে সাব ইন্সপেক্টর রহিম উদ্দিন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ০৬০৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
কেইউএ/এমএমএস

বাবা মায়ের করোনা, কীভাবে হবে শিশুর সুরক্ষা? 
ফেনীতে করোনায় আরও ২ জনের মৃত্যু
ফার্মেসিতে মিলছে না প্রয়োজনীয় ওষুধ, মিললেও দাম চড়া
স্বাস্থ্যবিধির বালাই নেই গণপরিবহনে
করোনা আক্রান্ত হয়ে রানা প্লাজার মালিকের বাবার মৃত্যু


করোনার কারণে সংকুচিত হচ্ছে কর্মসংস্থান
ফ্লয়েড করোনা আক্রান্ত ছিলেন
কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে তরুণীর মৃত্যু
ইন্দুরকানীতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০
আশুলিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত