ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিকল্প পথে গ্রামগঞ্জে শতশত মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিকল্প পথে গ্রামগঞ্জে শতশত মানুষ

পটুয়াখালী: বাংলাদেশে করোনা আক্রান্ত এলাকার শীর্ষ জেলা ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে টলার ও মালবাহী কার্গোতে করে শত শত লোক পটুয়াখালী জেলার বিভিন্ন উপজেলার গ্রামগঞ্জে পৌঁছে গেছে।

এদের সবাই ঢাকা বা নারায়ণগঞ্জে পোশাক কারখানার শ্রমিকসহ বিভিন্ন পেশার লোকজন।

গত কয়েক দিনে জেলার গলাচিপা, রাঙ্গাবালী, দশমিনা, বাউফল, কলাপাড়া এবং দুমকি উপজেলায় এসব ট্রলার যাত্রীদের নামিয়ে দেয়।

আক্রান্ত অঞ্চল থেকে অনেকেই নিজ নিজ এলাকায় ফিরে আসায় পটুয়াখালী জেলার স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

তবে পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী দাবি করেন, এসব নৌযানকে পটুয়াখালী জেলার কোথাও ভিড়তে দেয়া হচ্ছে না। যেসব এলাকায় নৌযান ভিড়তে পারে, সেসব স্থানে পুলিশকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, আগতদের সনাক্ত করে হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হচ্ছে। কেউ হোম কোয়ারেন্টিন না মানলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া কোথাও নৌযানে করে যাত্রী পরিবহন করা হচ্ছে এমন তথ্য থাকলে তা জেলা প্রশাসন কিংবা উপজেলা প্রশাসনকে জানানোর আহ্বান জানান জেলা প্রশাসক।

পটুয়াখালীর মৌকরণ এলাকায় এবং পাশ্ববর্তী জেলা বরগুনার আমতলী উপজেলায় নারায়ণগঞ্জ থেকে নৌপথে আসা নারী ও শিশুসহ ১০৯ জনকে আটক করেছে পুলিশ।  

বুধবার (৮ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে তাদের আমতলী উপজেলার গাজীপুর খাল থেকে নৌকাসহ আটক করা হয়।  

এদিকে পটুয়াখালীর সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর আলম জানান, বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে পটুয়াখালীর দুমকিতে কারোনা আক্রান্ত এক ব্যক্তি মারা গেছেন। ৩২ বছরের ওই ব্যক্তি নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় কাজ করতেন।  

গত ৫ এপ্রিল তিনি দুমকিতে নিজ বাড়িতে আসেন। ৭ এপ্রিল তিনি অসুস্থ হয়ে পড়লে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়। বৃহস্পতিবার তার মৃত্যু হলে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আইইডিসিআরকে জানানো হয়। এরপর দ্রুত তার নমুনা পরীক্ষা করলে রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ আসে।

বাংলাদেশ সময়: ০২১৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa