করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা আনোয়ার খান মর্ডান মেডিক্যাল কলেজ হাসপাতাল

walton

ঢাকা: ঢাকার বাইরে ছয়টি বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালকে করোনা ভাইরাস (কোভিড-১৯) চিকিৎসায় ব্যবহার করার জন্য প্রস্তুত করা হয়েছে। প্রয়োজনে ঢাকা আনোয়ার খান মর্ডান মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের ২৪টি ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ) শয্যা চিকিৎসার জন্য ব্যবহার করা হবে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ডা. সামিয়া তাহমিনা ঝোরা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ বেসরকারি মেডিক্যাল অ্যাসোসিয়েশন দেশের কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় সরকারের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে। পাশাপাশি সারা দেশের ৬৯টি বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ব্যতীত স্বাভাবিক চিকিৎসা সেবা দেওয়া অব্যাহত রয়েছে বলে জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকার ভেতরে নয়টি প্রতিষ্ঠানে নমুনা সংগ্রহ করা হয়েছে ৬১৮টি। ঢাকার বাইরে সাতটি প্রতিষ্ঠানে নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৭৯টি। মোট ১৬টি প্রতিষ্ঠানে নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ৯৭টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ৯০৫টি। এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ১৭৫টি। মোট কোয়ারেন্টিনে আছেন ১০ হাজার ৭৮৭ জন। আইসোলেশনে রয়েছেন ১৩৫ জন। আক্রান্ত ৩৩০ জনের মধ্যে ২৭৬ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন।

এর আগে দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেছেন, গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ১১২ জন। মোট আক্রান্ত হয়েছেন ৩৩০ জন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০ 
পিএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
 হৃদয়ের স্বল্পদৈর্ঘ্য সিনেমায় মোনালিসা
উদ্যোক্তাদের সহায়তায় এসএমই উন্নয়ন বিভাগ চালু করেছে ডিসিসিআই
জুন থেকেই শ্রমিক ছাঁটাই হবে: রুবানা হক
এলএলবি শেষ বর্ষের ফল প্রকাশ
টাঙ্গাইলে বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু


হাতিয়ায় বজ্রপাতে শ্রমিকের মৃত্যু
করোনাকালে কর্মীদের খোঁজ নিতে পানি শোধনাগারে মন্ত্রী
এখনো অক্সিজেন সাপোর্টে খোরশেদের স্ত্রী
জয়পুরহাটে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু 
ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক