বরিশালে অটোরিকশায় বাসদের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

বরিশাল: করোনা ভাইরাসে আক্রান্তসহ জরুরি রোগী পরিবহনে বরিশালে ব্যাটারিচালিত অটোরিকশায় ২৪ ঘণ্টা ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

বাসদ বরিশাল জেলা কমিটির উদ্যোগে বৃহস্পতিবার (৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরের সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বরে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করা হয়।

এ সময় জেলা বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্ত্তীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, ব্যাটারিচালিত অটোরিক্সার আদলে তৈরি এসব অ্যাম্বুলেন্সে বরিশালে করোনা ভাইরাসের উপসর্গ থাকা কিংবা করোনা আক্রান্ত রোগীসহ জরুরি রোগী বহন করা হবে।

ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালুর বিষয়ে ডা. মনিষা চক্রবর্ত্তী বলেন, করোনাসহ যেকোনো দুর্যোগে জনগণের পাশে আছেন এবং থাকবেন। বর্তমান পরিপ্রেক্ষিতে করোনা রোগীরা যেন দ্রুত সেবা পায় এবং এমন সঙ্কটকালীন সময়ে যাতে অন্যান্য মুমূর্ষু রোগীদের দ্রুত হাসপাতালে পৌঁছানো সম্ভব হয় সে জন্য এ ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, জরুরি রোগীদের জন্য এ সার্ভিস চালু করেছি আমরা। নির্ভয়, সুহৃদ, সেবা, আরোগ্য, আস্থা, সৌহার্দ্য, নির্ভীক, মানবতা, জীবনবাহন ও মুক্তি নামের ১০ টি অটোরিকশার মাধ্যমে এ অ্যাম্বুলেন্স সার্ভিস দেওয়া হবে। আর এসব অটো চালকরা সবাই স্বেচ্ছাসেবক। আর বাসদের কর্মীদের প্রশিক্ষণ দিয়ে পার্সোনাল প্রকেটশন ইকুইপমমেন্ট (পিপিই) দিয়ে এ ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান ডা. মনীষা।

বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুমন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমরা শুরু থেকেই নানা উদ্যোগ নিয়েছি। সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি অসহায় মানুষদের খাদ্য সহায়তা দিয়ে আসছি। বিনামূল্যে সাধারণ মানুষকে স্বাস্থ্যসেবা দিয়ে আসছি। এখন রোগীদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছি। ২৪ ঘণ্টা রোগীদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস দেওয়ার জন্য হটলাইনও (০১৫৭২৩১৪০৮৫) খোলা হয়েছে। হটলাইন নম্বরে কল দিলেই নির্ধারিত স্থানে ফ্রি অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এমএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
করোনার কারণে সংকুচিত হচ্ছে কর্মসংস্থান
ফ্লয়েড করোনা আক্রান্ত ছিলেন
কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে তরুণীর মৃত্যু
ইন্দুরকানীতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০
আশুলিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত


রণবীরের ‘৮৩’ নিয়ে দীপিকার বিড়ম্বনা
করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৪২৩ জন
ভালুকায় এনআরবিসি ব্যাংকের উপশাখার কার্যক্রম শুরু
ভারতে করোনায় মৃত্যুহারে শীর্ষে মোদীর রাজ্য
মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী