ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

আইন অমান্য না করতে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রতি অনুরোধ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ১২:৩৯:১৪ পিএম
আইন অমান্য না করতে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রতি অনুরোধ

ঢাকা: নিয়োগদাতা বা স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য না করতে মধ্যপ্রাচ্যে বাংলাদেশের প্রবাসীদের প্রতি অনুরোধ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

রোববার ( ৫ এপ্রিল) ফেসবুকে তিনি এক বার্তায় এই আহ্বান জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, প্রবাসে বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যে ভাই-বোনেরা আছেন তাদের উদ্দেশ্যে অনুরোধ, করোনা ভাইরাস সৃষ্ট সমস্যায় আপনাদের অনেকের কর্মক্ষেত্রে অনেক ধরনের সমস্যা হচ্ছে আমরা তা জানি।

কিন্তু কোনো পরিস্থিতিতেই দয়া করে আপনারা আপনাদের নিয়োগদাতা বা স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করবেন না।

‘আপনাদের সাময়িক সমস্যা হতে পারে কিন্তু যে দেশে আছেন সেই দেশের সরকার সমস্যাগুলো দেখে সমাধান করবে, কিন্ত কোনোক্রমেই আইন অমান্য করবেন না। আমরা একাধিক স্থান থেকে জেনেছি সংঘবদ্ধ হয়ে বা কেউ কেউ প্রশাসনের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন, যা মোটেই কাম্য নয়। সমস্যার সমাধান না হলে যে দেশে আছেন সেখানকার বাংলাদেশ দূতাবাসে জানান। ’

তিনি আরও বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করবো সমস্যা সমাধানের। কিন্তু কারও প্ররোচনায় আপনারা নির্দেশনা অমান্য করলে তা আমাদের আওতার বাইরে চলে যেতে পারে এবং তার ফলে আপনারা কাঙ্ক্ষিত ফলাফল পাবেন না।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
টিআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa