ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

নাটোরে সেনাবাহিনীর চিকিৎসা সেবা কার্যক্রম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ০৬:৪৩:৩৬ এএম
নাটোরে সেনাবাহিনীর চিকিৎসা সেবা কার্যক্রম সেনাবাহিনীর চিকিৎসা সেবা কার্যক্রম

নাটোর : নাটোরে উপজেলা পর্যায়ে প্রত্যন্ত অঞ্চলের হত দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। 

জ্বর-সর্দি কাশিসহ নানা রোগের চিকিৎসা সেবা দিচ্ছে সেনাবাহিনীর টিম। একই সঙ্গে রোগ নির্ণয়, বিনামূল্যে ওষুধ ও সার্জিক্যাল মাস্ক বিতরণ করছেন বাহিনীর সদস্যরা।

   

এছাড়া কোনো ব্যক্তি কোভিড-১৯ (করোনা) রোগের সংক্রমণের শিকার হয়েছেন কিনা তা প্রাথমিকভাবে পরীক্ষা করছে সেনা বাহিনীর প্রশিক্ষিত একটি মেডিকেল টিম।  

শনিবার (০৪ এপ্রিল) সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বাসুদেবপুরস্থ নাটোর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র চত্বরে এ চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ২১ ফিল্ড অ্যাম্বুলেন্সের একটি প্রতিনিধি দল এ চিকিৎসা সেবা কার্যক্রমের আয়োজন করেন। এসময় আগত রোগীদের চিকিৎসা প্রদান করেন বগুড়া ক্যান্টমেন্টের চিকিৎসা সেবা প্রধান লেফটেনেন্ট কর্নেল ডা. তাহমিনা আক্তার এবং সহকারী ডা. ক্যাপ্টেন মাহমুদ।  


এসময় স্বাস্থ্য ক্যাম্প পরিচালনা করেন সেনাবাহিনীর ১৭ প্যারা পদাতিক ব্যাটালিয়নের অধিনায়ক ও নাটোর জেলার দায়িত্বপ্রাপ্ত কমান্ডিং অফিসার লেফটেনেন্ট কর্নেল আরিফ ও সেনাবাহিনীর  নলডাঙ্গা উপজেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ক্যাপ্টেন সাফায়েত।  

দুপুর ১২ টার দিকে সেনাবাহিনীর এই অস্থায়ী মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ। এসময় নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সাকিব আল রাব্বি, বিপ্রবেলঘড়িয়া ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বাংলানিউজকে জানান, দুর্যোগকালীন সময়ে সেনাবাহিনীর এই ধরনের চিকিৎসাসেবা প্রশংসনীয়। আগামী দিনে তারা সবগুলো উপজেলায় এই কার্যক্রম চালিয়ে যাবে বলে আশা করছি।


এদিকে সেনাবাহিনীর চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ওষধ পেয়ে খুশি সাধারণ মানুষ।  


বাংলাদেশ সময়: ০৬৪৪ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
‍এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa