৩ হাজার কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 

walton

কক্সবাজার: করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ত্রাণ তৎপরতার তৃতীয় দিনে কক্সবাজারের রামু ও ঈদগাঁও এলাকায় কর্মহীন তিন হাজার মানুষের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করেছেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য (এমপি) সাইমুম সরওয়ার কমল।

শুক্রবার (৩ এপ্রিল) দিনব্যাপী এ কর্মসূচি পালন করেন তিনি। এর আগে গত ১ এপ্রিল রামু-কক্সবাজারের দুই হাজার পরিবহন শ্রমিক, ২ এপ্রিল কক্সবাজার শহরের আওয়ামী লীগ, সহযোগী ও শ্রমজীবী সংগঠন নেতাদের মাধ্যমে দুই হাজার দুস্থদের মধ্যে ত্রাণ বিতরণ করেন কমল। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার ব্যক্তিগত তহবিল থেকে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। 

ত্রাণ বিতরণকালে কমল বলেন, করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারিতে রূপ নিয়েছে। বাংলাদেশেও এর সংক্রমণ বাড়ছে। এ অবস্থায় প্রত্যেকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এতেই সংক্রমণ থেকে বাঁচা সম্ভব। 

তিনি বলেন, সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে জনসচেতনতার পাশাপাশি প্রবাসফেরতদের অবশ্যই হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে হবে। করোনা ভাইরাস শূন্যের কোটায় না আসা পর্যন্ত এলাকার বিত্তবানরা কর্মহীন হতদরিদ্র মানুষের পাশে থাকলে একজন মানুষও না খেয়ে থাকবে না। এ সময় এমপি কমল সবাইকে আতঙ্কিত না হয়ে ঘরে অবস্থান করার আহ্বান জানান।

করোনা পরিস্থিতির উত্তরণ না হওয়া পর্যন্ত তার সহযোগিতা অব্যাহত থাকবে। করোনা পরিস্থিতিতে কক্সবাজার-রামুর কোনো মানুষ খাদ্য বা অন্য যেকোনো বিষয়ে সমস্যায় থাকলে তাকে জানানোর অনুরোধ জানিয়ে তিনি বলেন, সংকটময় সময়ে খবর পেলেই তার টিম প্রয়োজনীয় সামগ্রী নিয়ে সমস্যায় থাকা মানুষের বাসা-বাড়িতে পৌঁছে যাবে। 

শুক্রবার সকালে এমপি কমল রামু উপজেলার ফতেখারকুল ইউনিয়নের মণ্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক হাজার কর্মহীন মানুষের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করেন এবং বাদ জুমা চালের বস্তাভর্তি কয়েকটি ট্রাক নিয়ে তিনি ছুটে যান কক্সবাজার সদরের ঈদগাহ এলাকায়। সেখানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের উপস্থিতিতে চার ইউনিয়নের কর্মহীন হতদরিদ্র দুই হাজার দুস্থ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন। 

এছাড়া তিনি ঈদগাহ যাওয়ার পথে রাস্তায় রাস্তায় দু’শতাধিক স্বল্প আয়ের রিকশাচালক, দিনমজুর, ভ্যান চালক, টমটম চালকের হাতেও ১০ কেজি করে চাল তুলে দেন। 

এ সময় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু তালেব, উপদেষ্টামণ্ডলীর সদস্য মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম, সহ-সভাপতি ফরিদুল আলম চেয়ারম্যান, ঈদগাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ আলম, জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ইসলামাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নুর ছিদ্দিক, পোকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহমদ, ইসলামপুরের সাবেক চেয়ারম্যান মঞ্জুর আলম, কক্সবাজার জেলা যুবলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ুন তাহের চৌধুরী হিমু, আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান আজাদ, মোহাম্মদ শরীফ, সেলিম মোর্শেদ ফরাজী, সাইফুল হক মেম্বার, তারেক আজিজ, অনুপম পাল অনুপ, সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি মিজানুল হক মিজান, যুবলীগ নেতা দিদার মেম্বার, আবু বক্কর ছিদ্দিক বান্ডি মেম্বার, জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ঈদগাঁও ইউনিয়ন যুবলীগ সভাপতি এনাম রনি, সাধারণ সম্পাদক রাশেদ উদ্দিন রাশেল, ঈদগাঁও রিপোর্টার্স সোসাইটির সাবেক সভাপতি এম আবুহেনা সাগর, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু হেনা বিশাদ প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এসবি/আরবি

ক্লিক করুন, আরো পড়ুন: কক্সবাজার করোনা ভাইরাস
ফার্মেসিতে মিলছে না প্রয়োজনীয় ওষুধ, মিললেও দাম চড়া
স্বাস্থ্যবিধির বালাই নেই গণপরিবহনে
করোনা আক্রান্ত হয়ে রানা প্লাজার মালিকের বাবার মৃত্যু
করোনার কারণে সংকুচিত হচ্ছে কর্মসংস্থান
ফ্লয়েড করোনা আক্রান্ত ছিলেন


কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে তরুণীর মৃত্যু
ইন্দুরকানীতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০
আশুলিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
রণবীরের ‘৮৩’ নিয়ে দীপিকার বিড়ম্বনা
করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৪২৩ জন