ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৪ ০৬:৫৭:০৯ এএম
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 

নারায়ণগঞ্জ: জ্বর-ঠাণ্ডা ও শ্বাসকষ্ট নিয়ে নারায়ণগঞ্জ শহরের পুরাতন পালপাড়ায় এক যুবকের মৃত্যুর ঘটনায় ওই এলাকায় প্রবেশের দুই মুখ টিন দিয়ে বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। 

শুক্রবার (৩ এপ্রিল) রাতে পালপাড়া এলাকার বঙ্গবন্ধু সড়কের পাশে একটি মুখ গেট দিয়ে তালা দেওয়া হয়। এছাড়াও অন্যদিকে ফকিরটোলা মসজিদের পাশে টিন দিয়ে বন্ধ করে দেওয়া হয়।



এলাকাবাসী জানান, সম্প্রতি পালপাড়া এলাকার একটি বহুতল ভবনের বাসিন্দা এক যুবক ঠাণ্ডা-জ্বরসহ শ্বাসকষ্টে আক্রান্ত হয়। এ নিয়ে সে শহরের নয়ামাটি এলাকায় হোসিয়ারি দোকানেও যাওয়া-আসা করে। কিন্তু বৃহস্পতিবার বিকেলে ওই যুবক গুরুতর অসুস্থ হয়ে পরেন। পরিবারের সদস্যরা তাকে প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে ঢাকা কুর্মিটোলা হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন।

পরে স্বজনরা তাকে ঢাকা কুর্মিটোলা হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানেই ওই যুবক মারা যান। সেখানে নমুনা সংগ্রহ করা হয়। ওইসময় সেখানকার ডাক্তাররা স্বজনদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন।

স্বজনরা যুবককের মরদেহ এনে তড়িঘড়ি করে শহরের মাসদাইর শশ্মানে দাহ করেন। এসময় শ্মশানে জ্বর ও শ্বাসকষ্টে মারা যাওয়ার কথা ছড়িয়ে পড়লে সেখানকার পূজারিসহ সৎকারের সহযোগিরা সবাই পালান।

ওই এলাকার বাসিন্দা ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বলেন, এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ওই যুবক করোনা ভাইরাস আক্রান্ত ছিল বলে ধারণা করা হচ্ছে। এখনও পর্যন্ত আইইডিসিআর থেকে কোনো কিছু জানানো হয়নি। তারপরও সর্তকতার জন্য এলাকাবাসী বহিরাগতদের প্রবেশ ও অতিজরুরি প্রয়োজন ছাড়া এলাকার বাইরে যাওয়া নিষেধ করেছে।
 
বাংলাদেশ সময়: ০৬৫৩ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa