ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগাযোগ রাখুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খালিদ মাহমুদ চৌধুরী

walton

ঢাকা: জনগণের সচেতনতা ও দায়িত্ববোধই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে বাংলাদেশকে নিরাপদ রাখতে সাহায্য করবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তিনি একে অপরের সঙ্গে যোগাযোগ রাখার আহ্বান জানান।

শুক্রবার (এপ্রিল) এক ভিডিওবার্তায় তিনি সবাইকে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়ে এ আহ্বান জানান।

নৌপ্রতিমন্ত্রী বলেন, আমরা সামাজিক বন্ধনে বিশ্বাস করি। তাই এ সময়ে আমরা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভিডিও কনফারেন্সিংয়ে মাধ্যমে ঘরে বসে একে অপরের সঙ্গে যুক্ত হতে পারি। আমাদের যুক্ত থাকার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ে দিয়েছেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা জানি সরকারি ছুটি ঘোষণার সঙ্গে সঙ্গে কিছু মানুষ সঙ্কটের মুখে পড়েছেন। দিনমজুর, খেটে খাওয়া মানুষ যারা শারীরিকভাবে অক্ষম- এ ধরনের মানুষগুলো সঙ্কটের মধ্যে আছে। এ সঙ্কটে সরকার আপনাদের পাশে আছে। ইতোমধ্যে উপজেলা প্রশাসনের মাধ্যমে আমরা প্রত্যেকটি ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে এ ধরনের মানুষের কাছে সাহায্য সহযোগিতা পৌঁছে দিচ্ছি।

তিনি বলেন, জনপ্রতিনিধি ও সরকারের কর্মকর্তারা ঝুঁকি নিয়ে এ ধরনের কর্মকাণ্ড পরিচালনা করছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারাদেশের মতো বিরল-বোচাগঞ্জের আওয়ামী লীগের নেতা-কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে রাতের অন্ধকারে বাড়ি বাড়ি গিয়ে এ সহযোগিতা পৌঁছে দিচ্ছে। যতদিন করোনা সঙ্কট থেকে মুক্ত না হবো ততদিন পর্যন্ত আমাদের এ সহযোগিতা অব্যাহত থাকবে।

সবাইকে দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানিয়ে খালিদ বলেন, আপনারা অসচেতন ও দায়িত্বহীন আচরণ করবেন না। এতে আমাদের এ মানবিক বাংলাদেশ করোনার অন্ধকারে নিমজ্জিত হতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এ সঙ্কট মোকাবিলায় সফল হবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এসকে/এএ

ভোলায় দুই চিকিৎসকসহ নতুন ৮ জনের করোনা পজিটিভ
করোনা আক্রান্ত হয়েছিলেন কিনা জানা যাবে গণস্বাস্থ্যের কিটে
নারায়ণগঞ্জে মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবা গ্রেফতার
নরসিংদীতে নতুন ৪৩ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ৬৮৪
অণু মোস্তাফিজের সংগীতায়োজনে গাইলেন রথীন্দ্রনাথ রায়


স্বাস্থ্যখাতে দুর্নীতির বিরুদ্ধে অভিযানের প্রস্তুতি দুদকের
২১ জুন বলয়গ্রাস সূর্যগ্রহণ
নলডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় স্বামী নিহত-স্ত্রী আহত
বান্দরবানে জগন্নাথ দেবের স্নানযাত্রা অনুষ্ঠিত
হাসপাতালে করোনা রোগীদের ভোগান্তি বন্ধে ব্যবস্থা নিতে হবে