হবিগঞ্জে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে ঘরে থাকার আহ্বান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খাদ্যসামগ্রী বিতরণ ও সবাইকে ঘরে থাকার আহ্বান জানানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

walton

হবিগঞ্জ: করোনা মোকাবিলায় জনসচেতনতা কর্মসূচিতে হবিগঞ্জ সদর ও লাখাই উপজেলায় ১ হাজার ৪৮০ জন অস্বচ্ছল লোকের হাতে পৌঁছে দেওয়া হয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু ও ১ কেজি করে ডাল। এ সময় সহায়তা অব্যাহত থাকবে জানিয়ে সবাইকে নিজ ঘরে অবস্থানের আহ্বান জানানো হয়।

সোমবার (৩০ মার্চ) সকাল ১০টায় সদর উপজেলার রিচি ইউনিয়নে খাদ্য বিতরণের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির। 

পরে লাখাই উপজেলার ৬টি ইউনিয়নে ৬শ এবং হবিগঞ্জ সদর উপজেলার ৮টি ইউনিয়নে ৮৮০ প্যাকেট খাবার বিতরণ করা হয়। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর নির্দেশে এসব বিতরণ করা হচ্ছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।
 
বিতরণকালে লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হাসান রুবেল, লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকারসহ সব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
খাদ্য বিতরণের প্রক্কালে জনসচেতনতামূলক কর্মসূচিতে এমপি আবু জাহির বলেন, সবাই ঘরে থাকুন, নিরাপদ জীবনযাপন করুন। নিজে পরিষ্কার থাকুন, অন্যকে পরিষ্কার থাকতে উৎসাহী করুন। অন্তত ২০ সেকেন্ড সময় নিয়ে ভালো করে সাবান দিয়ে হাত ধুয়ে থাকুন করোনামুক্ত।
 
তিনি জেলার বিদেশফেরতদের এবং একইসঙ্গে তাদের সংস্পর্শে যারা গেছেন তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতেও সবাইকে আহ্বান জানান। এছাড়াও প্রধানমন্ত্রীর সহায়তা অব্যাহত থাকবে জানিয়ে সবাইকে নিজ নিজ বাসস্থানে অবস্থানের অনুরোধ জানান এমপি আবু জাহির। 

জনসচেতনতামূলক কর্মসূচি চলাকালে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরাসহ প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: হবিগঞ্জ করোনা ভাইরাস
ভারতে করোনায় মৃত্যুহারে শীর্ষে মোদীর রাজ্য
মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী
তাপদাহের পর এক পশলা স্বস্তির বৃষ্টি
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ
জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মায়ের জানাজা সম্পন্ন


তরুণ লীগ সভাপতির বিরুদ্ধে যুবলীগ সভাপতিকে কোপানোর অভিযোগ
হিজলায় ট্রলিচাপায় বৃদ্ধা নিহত
করোনায় মারা যাওয়া পুলিশের জন্য কাশেম-নূর ফাউন্ডেশনের সহায়তা
ঢাকায় ছুটবে ৬ ওয়াগনের ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’
করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন দুই আ.লীগ নেতা