রাজশাহীতে বিদেশফেরত ৫১৯ জন হোম কোয়ারেন্টিনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনা ওয়ার্ড, ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: রাজশাহী জেলায় সোমবার (৩০ মার্চ) পর্যন্ত ৫১৯ জন বিদেশফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫১ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। তবে এখনও রাজশাহীতে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের দেওয়া তথ্যানুযায়ী, জেলার নতুন করে কোয়ারেন্টিনে ৫১ জনের মধ্যে ভারত থেকে এসেছেন ৪৪ জন, মালদ্বীপ থেকে একজন, সৌদিআরব থেকে একজন, মালয়েশিয়া থেকে দুইজন, জর্ডান থেকে একজন, জার্মান থেকে একজন ও সিঙ্গাপুর থেকে একজন এসেছেন।

রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক বাংলানিউজকে বলেন, গত ২৪ ঘণ্টায় সিটি করপোরেশন এলাকায় হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে ১৮ জনকে। এছাড়া বাঘায় ১০ জন, বাগমারায় ৪ জন, মোহনপুরে ১১ জন ও গোদাগাড়ীতে ৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ১৪ দিন তারা বাড়িতে থাকবেন।

তিনি আরও জানান, গত ১ মার্চ থেকে রাজশাহী জেলায় মোট ৯৪০ জনকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। এর মধ্যে ১৪ দিন শেষ হওয়ায় ৪২১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সোমবার পর্যন্ত মোট হোম কোয়ারেন্টিনে আছেন ৫১৯ জন। তারা বাড়ির বাইরে বের হতে পারবেন না। পুলিশের সহায়তায় তাদের বাড়িগুলো চিহ্নিত করে ‘লকডাউন’ করে দেওয়া হয়েছে। সিভিল সার্জন কার্যালয় ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নিয়মিতভাবে তাদের মনিটরিং করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এসএস/ওএইচ/

করোনা ও দুর্যোগে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময়
একদিনে রেকর্ড ৩২৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত
লালমনিরহাটে মানবিক সহায়তা কার্ডে স্বজনপ্রীতির অভিযোগ
রোগী ভর্তি নিতে ক্লিনিক মালিকদের অনুরোধ ছাত্রলীগের
সিএমপির কনস্টেবল মামুন করোনা পজিটিভ ছিলেন


বরিশালে বাসে দ্বিগুণ ভাড়া আদায়ে জরিমানা
করোনা উপসর্গ নিয়ে ভৈরবে ৩ জনের মৃত্যু
সরকারি চাকুরেদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে
শ্রবণ প্রতিবন্ধীদের মধ্যে যুবলীগের খাদ্যসামগ্রী বিতরণ
 হৃদয়ের স্বল্পদৈর্ঘ্য সিনেমায় মোনালিসা